মনোনয়ন জমা দিলেন জলিল জয়ের ব্যাপারে বাঁধা হবে না বিদ্রোহীরা

Slider গ্রাম বাংলা

রাতুল মন্ডল, শ্রীপুর: গাজীপুর জেলার শ্রীপুর উপজেলা পরিষদের নির্বাচনের আর মাত্র ২৮ দিন বাকি। এরই মধ্যে বাংলাদেশ আওয়ামীলীগ থেকে নৌকায় টিকেট পেয়ে মনোনয়ন জমা দিয়েছেন শ্রীপুর উপজেলা পরিষদের বর্তমানের চেয়ারম্যান আব্দুল জলিল।

আব্দুল জলিল জানান, জয়ের ব্যাপারে বিদ্রোহীরা বাঁধা হবে না। কারণ এর আগে শ্রীপুর উপজেলা পরিষদের নির্বাচন বিপুল ভোটের ব্যবধানে উপজেলা পরিষদের চেয়ারম্যান হয়েছিলেন তিনি।

তৃণমূল রাজনীতি থেকে উঠে আসা সাধারণ মানুষের কাছে জনপ্রিয়তার শীর্ষে রয়েছেন সেরা সংগঠক শ্রীপুর উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল জলিল।

উপজেলা পরিষদের সামান্য কদিন বাকী থাকলেও ইতিমধ্যে চেয়ারম্যান জলিলকে ঘিরে গণজোয়ারের সৃষ্টি হয়েছে।

এদিকে উপজেলা পরিষদ নির্বাচনে জলিলকে ঘিরে আওয়ামীলীগের রাজনীতিতে ফিরেছে প্রাণচাঞ্চল্য । আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের তৃণমূলের দাবী আগামী উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগকে হাতে রাখতে হলে জলিলের কোনো বিকল্প নাই। শ্রীপুর উপজেলায় আওয়ামী লীগের তৃণমূলে পচ্ছন্দের শীর্ষে রয়েছেন আব্দুল জলিল।

আব্দুল জলিল ১৯৮৮ সালে উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি নির্বাচন হন। এরপর ১৯৮৯ সালে শ্রীপুর ডিগ্রি কলেজ শাখা ছাত্রলীগের সহ-সভাপতি নির্বাচন হন। তার যোগ্য নেত্রীত্বের মূল্যায়ন করে এই নেতাকে ১৯৯৫ সালে উপজেলা আওয়ামী সেচ্ছাসেবক লীগের সভাপতি নির্বাচিত করেন। এরপর রাজনীতিতে আর আব্দুল জলিলকে পেছন ফিরে আর তাকাতে হয়নি।

১৯৯৮ সালে শ্রীপুর উপজেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক ও ২০১৬ সালে উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি নির্বাচিত হন। সর্বশেষ ২০১৭ সালে গাজীপুর জেলা আওয়ামীলীগের সদস্য নির্বাচিত হন আব্দুল জলিল।

তিনি উপজেলার তেলিহাটি ইউনিয়ন পরিষদের সর্বোচ্চ ভোট পেয়ে তিন তিনবার চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। সাধারণ মানুষের মধ্যে জনপ্রিয় এ নেতা গত ১৯৯৭-২০০২ সালে প্রথম তেলিহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। এরপর জনপ্রিয় এই নেতা ২০০৪, ২০০৮ ও সর্বশেষ ২০০৯-২০১৪ সালে সর্বশেষ তেলিহাটি ইউনিয়নের সাধারণ মানুষের সেবা করে নিজেকে উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়ে জনসেবায় নিজেকে উৎসর্গ করেন। ২০১০ সালে গাজীপুর জেলার প্রাথমিক শিক্ষা বিস্তার এর শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন। ২০১৬ সালে উদ্ভাবনী উৎসাহিত করণ সম্মাননার ভূষিত হন আব্দুল জলিল। নিজ এলাকায় ব্যাপক জনপ্রিয় আব্দুল জলিল জনগণের সাথে মিলে-মিশে এলাকার উন্নয়ন করে যাচ্ছেন। আশ্রয়ন প্রকল্প, উপজেলা পরিষদের উন্নয়ন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, রাস্তাঘাটের উন্নয়নসহ উন্নয়ন প্রকল্প সঠিকভাবে বাস্তবায়নে তিনি অবদান রেখেছেন।

উপজেলা নির্বাচনে আওয়ামীলীগের দলীয় প্রতিক নৌকাকে বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী হয়ে পূনরায় উপজেলা চেয়ারম্যান হয়ে সমগ্র উপজেলার মানুষের দুঃখ-কষ্ট দূর করতে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *