কাপাসিয়ায় বনার্ঢ্য আয়োজনে ১৫ দিনব্যাপী অমর একুশে বইমেলা শুরু।

Slider সাহিত্য ও সাংস্কৃতি


মাসুদ পারভেজ কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধি: ‘এসো বই পড়ি, আলোকিত হই’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে গাজীপুরের কাপাসিয়ায় ‘বঙ্গতাজ তাজউদ্দীন আহমদ স্মৃতি পাঠাগার’র উদ্যোগে ১৪ ফেব্রুয়ারি বৃহস্পতিবার বিকেলে ১৫দিনব্যাপী চতুর্থ অমর একুশে বইমেলা শুরু হয়েছে।

প্রধান অতিথি হিসাবে বইমেলার শুভ উদ্বোধণ করেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সংসদ সদস্য সিমিন হোসেন রিমি। উদ্বোধনী অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন লালন স¤্রাজ্ঞী ফরিদা পারভীন ও প্রখ্যাত বংশীবাদক গাজী আব্দুল হাকিম। বইমেলার বর্নাঢ্য আয়োজনে প্রথমদিনে ব্যাপক সমাগম হয়েছে।

উপজেলা শহরের মরহুম খালেদ খুররমের বাসভবন প্রাঙ্গনে আয়োজিত বইমেলা পরিচালনা কমিটির আহবায়ক কাপাসিয়া ডিগ্রি কলেজের বাংলা বিভাগের প্রধান অধ্যাপক মোঃ সাইফুল ইসলামের সভাপতিত্বে এবং সদস্য সচিব ও উপজেলা যুবলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান সেলিমের পরিচালনায় উদ্বোধণী অনুষ্ঠানে সন্মানিত আলোচক হিসেবে বক্তব্য রাখেন জাতীয় বিশ^বিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন অর রশিদ। উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক এমপি মুহম্মদ শহীদুল্লাহ্, উপজেলা নির্বাহী অফিসার মোসা ঃ ইসমত আরা, থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আবুবকর সিদ্দিক, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান প্রধান, সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান আসাদ, জেলা পরিষদ সদস্য ও যুবলীগ সভাপতি মাহবুব উদ্দীন আহমদ সেলিম, সদর ইউপি চেয়ারম্যান ও যুবলীগের সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন প্রধান সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ। মেলা চলবে আগামী ২৮ ফেব্রæয়ারি পর্যন্ত। প্রতিদিন সকাল সাড়ে ১০ টা থেকে রাত ৯ টা পর্যন্ত খোলা থাকবে। মেলায় বঙ্গতাজ তাজউদ্দীন আহমদের জীবনী ও আলোকচিত্র প্রদর্শনী, বঙ্গতাজ কন্যা সিমিন হোসেন রিমি এমপি’র কাপাসিয়ার উন্নয়নের তথ্যচিত্র প্রদর্শনী, দেয়াল পত্রিকা, উন্মুক্ত বই পড়া প্রতিযোগিতা, বই পড়া ও মুক্ত আলোচনা, বই পড়ে শিশুদের গল্প শোনানো, মানচিত্রে কাপাসিয়া স্থান পেয়েছে।

এছাড়া উপজেলার বিভিন্ন স্কুল, কলেজ ও মাদরাসার ছাত্র-ছাত্রীদের প্রতিযোগিতা মূলক অনুষ্ঠানের আয়োজন রয়েছে। এছাড়া প্রতিদিন সন্ধ্যায় মেলা প্রাঙ্গনে বিশিষ্ট শিল্পীদের অংশ গ্রহনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *