প্রধানমন্ত্রী নারীর ক্ষমতায়নে কাজ করছেন: স্বাস্থ্য মন্ত্রী

রাজনীতি

iআওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাস্থ্য মন্ত্রী মোঃ নাসিম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীর ক্ষমতায়নে আন্তরিক ভাবে কাজ করে যাচ্ছেন।

বুধবার(১৭ ডিসেম্বর) দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে প্রথম আলোর কার্যালয়ে রাজনৈতিক দলের নেতৃত্বে নারীর অংশ গ্রহন শীর্ষক গোলটেবিল বৈঠকে তিনি এ কথা বলেন।

নাসিম বলেন, ৭২ এর সংবিধানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নারী ক্ষমতায়ন ও সমঅধিকার নিশ্চিত করেছেন। স্বাধীনতা পরবর্তি ২০-২৫ বছর দেশে দুই নেত্রীই বিভিন মেয়াদে ক্ষমতায় ছিল, তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসে নারীর ক্ষমতায়নের জন্য কাজ করে যাচ্ছে।

তিনি বলেন, মেয়েরা এখন যোগ্যতা অনুযায়ী জায়গা পাচ্ছে। বাঙ্গালী মেয়েরা সৎ ও নিষ্ঠাবান। তার প্রকৃত উদাহরন হচ্ছে গার্মেন্স সেক্টর।
বাংলাদেশ পার্লামেন্টে নারী প্রতিনিধিত্ব বৃদ্ধিই প্রমাণ করে নারী ক্ষমতায়ন এই সরকারের আমলে অনেক বেড়েছে। আর তার বাস্তব প্রমাণ হল আমাদের প্রধানমন্ত্রী, স্পীকার ও বিচারপতি নারী। তৃণমূল পর্যায়ে নারী নেতৃত্ব বৃদ্ধি করতে আমরা কাজ করে যাচ্ছি।

তিনি আরো বলেন, ২০২০ সালের মধ্যে নারী প্রতিনিধিত্ব ৩৩% এ উন্নিত করনের জন্য আরপিও অনুযায়ী কাজ চলছে। এবং সে অঙ্গীকার বাস্তবায়ন করা হবে।
বৈঠকে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা এম ওসমান ফারুক উপস্থিতে প্রথম আলো বিএনপি-আওয়ামী লীগকে এক সাথে বসিয়েছে বলে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, নারীর ক্ষমতায়নে সমস্থ দল মত যদি আমরা ঐক্যবদ্ধ হতে পারি নারী প্রতিনিধিত্ব নিয়ে আমাদের যে অঙ্গীকার তা অতি শিঘ্রই বাস্তবায়ন হবে। আমাদের দল গুলোর মধ্যে ভিন্নমত থাকতে পারে, কিন্তু গুরুত্ব পুর্ন ইস্যুতে আমাদের এক মত হতে হবে।

গোল টেবিল বৈঠকে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা এম ওসমান ফারুক, সাবেক নির্বাচন কমিসনার এটি এম সামসুল হুদা, ডেপুটি চিপ অব পার্টি ডেমুক্রেসি ইন্টারন্যাশনাল কে টি ক্রোক, জাতীয়তাবাদী মহিলা দল মহাসচিব শিরীন সুলতানা প্রমূখ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *