আশুলিয়ায় ১০ কারখানায় উত্তেজনা, কাজে ফিরতে পুলিশের মাইকিং

Slider জাতীয়


ঢাকা: মজুরি কাঠামো পুনঃনির্ধারনের পর টানা সাত দিন আন্দোলন শেষে আজ কাজে যোগ দিয়েছেন সাভার ও আশুলিয়া শিল্পাঞ্চলের অধিকাংশ তৈরি পোশাক কারখানার শ্রমিকরা। তবে আশুলিয়ায় বেশ কিছু কারখানায় শ্রমিকরা প্রবেশের পর আবারো বেরিয়ে আসে। এর ফলে বিক্ষিপ্ত ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনাও ঘটেছে।

বেলা ৯টার দিকে আশুলিয়ায় টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কের ইউনিক, জামগড়া, বেরন, ও নরসিংহপুর এলাকার হামিম গ্রুপ, শারমিন গ্রুপ, এনবয় ও উইনডিসহ প্রায় ১০টি কারখানার শ্রমিকরা কাজে যোগদানের পর কারখানা থেকে বেরিয়ে আসে। পরে পুলিশের মাইকিং-এ শমিকরা কাজে ফিরে যায়।

যে কোন অপ্রীতিকর ঘটনা এড়াতে শিল্পাঞ্চলের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। উদ্ভূত পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পুলিশকে বারবার মাইক করতে দেখা গেছে। এসময় পুলিশকে বলতে শোনা যায়, সম্মানিত গ্রার্মেন্টস শ্রমিক ভাই বোনদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, বর্তমান শ্রমিক বান্ধব সরকার ইত্যমধ্যে আপনাদের বেতন ভাতা বৃদ্ধি করেছেন। আপনাদের দাবি বিবেচনা করে বিভন্ন গ্রেটে বেতন ভাতা বৃদ্ধি করেছে।

সুতরাং, আপনারা আপনাদের নিজ নিজ কারখানায় কাজে যোগ দিন। যারা কাজ করবেন তারা বেতন পাবেন। আর যারা কাজ করেবন না তারা আশুলিয়া এলাকা ছেড়ে চলে যান। অযথা ঘোরাফেরা করেবেন না। আপনাদের নামের তালিকা করা হচ্ছে আমারা তা দেখে আইনত অনুযায়ী কঠোর ব্যবস্থা গ্রহন করব। শান্তিপ্রিয় গ্রামেন্টস শ্রমিক ভাই ও ােবনেরা ঢাকা জেলা পুলিশ আপনাদের পাশে সব সময় আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *