অজ্ঞাত রোগে আক্রান্ত বাবা-ছেলেকে চিকিৎসা সহায়তা দিল সেনাবাহিনী

Slider জাতীয়

দীর্ঘ ২১ বছর ধরে অজ্ঞাত রোগে আক্রান্ত বাবা-ছেলেকে ভারতে চিকিৎসা নিতে আর্থিক সহায়তা দিল রাঙামাটি সেনা রিজিয়ন। অসুস্থ মো. রুবেল (৪০) ও তার ছেলে ওয়াহিদুল হক তাহের (৬) শহরের ওমদা মিয়া পাহাড় ৪নং ওয়ার্ডের বাসিন্দা।

সোমবার দুপুর আড়াইটার দিকে বাবা মো. রুবেল ও ছেলে ওয়াহিদুল হক তাহেরকে চিকিৎসা সহায়তা হিসেবে নগদ এক লাখ টাকা তুলে দেন রাঙামাটি সেনা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. রিয়াদ মেহেমুদ। এছাড়া ভারতে যাওয়ার ব্যবস্থাও করে দেন সেনাবাহিনী। এসময় রাঙামাটি রিজিয়নের জেনারেল স্টাপ অফিসার (জিটু) সৈয়দ তানভির সালেহ উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে অসুস্থ রুবেলের সহধর্মিনী পারভিন বেগম বলেন, দীর্ঘ ২১ বছর ধরে অজানা রোগে আক্রান্ত তার স্বামী রুবেল। তাই কোন কাজ-কর্ম করতে পারে না। ভালো করে হাঁটতে পারে না। রাঙামাটি, চট্টগ্রাম ও ঢাকায় হাসপাতালেও এ রোগ চিহ্নিত করতে পারেনি। কোন ওষুধে সুস্থ হচ্ছে না। এছাড়া ছয় বছরের ছেলে তাহেরও এক বছর ধরে তার বাবার মতো রোগ দেখা গেছে।

কেউ সহায়তার হাত বাড়ায়নি। তাই টাকার জন্য উন্নত চিকিৎসাও করতে পারছি না। শুধু সেনাবাহিনী এ প্রথম চিকিৎসা সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে। ভারতেও তাদের দু’জনের চিকিৎসা করাতে ব্যবস্থা করে দিচ্ছে।
এদিকে, রাঙামাটির সুবিধা-বঞ্চিত পরিবারগুলোর শুধু চিকিৎসা সহায়তা, এলাকার উন্নয়নেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে সেনাবাহিনী। তাই রাঙামাটি টিটিসি জামে মসজিদের নির্মাণ কাজে জন্য নগদ ২০ হাজার টাকা, রাঙামাটি ছদক ক্লাবের জন্য নগদ ২৫ হাজার টাকা এক শিক্ষার্থীর পড়ালেখার জন্য নগদ ৬ হাজার টাকা প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *