নোয়াখালীর ঘটনা জাতি হিসেবে আমাদের হেয়প্রতিপন্ন করেছে

Slider বাংলার মুখোমুখি


ঢাকা:নোয়াখালীর সুবর্ণ চরের গণধর্ষণের ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন। গতকাল এক বিবৃতিতে তিনি বলেন, নোয়াখালীর সুবর্ণ চরের ৪ সন্তানের জননীর ওপর মধ্যযুগীয় কায়দায় বর্বরোচিত লোমহর্ষক ঘটনায় আমি গভীর উদ্বেগ ও উৎকণ্ঠা প্রকাশ করছি। এই ঘটনা জাতি হিসেবে আমাদেরকে অত্যন্ত হেয়প্রতিপন্ন করেছে। কোনো গণতান্ত্রিক দেশে এমন ঘটনা কল্পনাও করা কঠিন ।

সোশ্যাল মিডিয়া ও বিভিন্ন গণমাধ্যমের সূত্র মতে ৩০শে ডিসেম্বর রোববার নির্যাতনের শিকার এই নারী তাঁর নিজ এলাকার একটি ভোটকেন্দ্রে নিজের পছন্দের প্রতীকে ভোট দিতে চাইলে, ক্ষমতাসীন আওয়ামী সন্ত্রাসীরা তাকে নৌকা প্রতীকে ভোট দিতে বলে। ওই মহিলা তাদের কথায় সায় না দিয়ে নিজের পছন্দের প্রতীকে ভোট দিয়ে বাহির হলে সন্ত্রাসীরা তাকে দেখে নেয়ার হুমকি দেয়। সরকার এ ঘটনাকে ধামাচাপা দেয়ার চেষ্টা করে কার্যত: সন্ত্রাসী ধর্ষকদের পালিয়ে যেতে সাহায্য করেছে। পুলিশ বাদীর কথিত মতে হুকুমের আসামিসহ আনেকের নাম বাদ দেয়াতে আমি ক্ষোভ প্রকাশ করছি।

একই সঙ্গে অনতিবিলম্বে তাদের আইনের আওতায় আনার দাবি করছি। ড. কামাল বলেন, এই ঘটনা আমাদের গণতান্ত্রিক অধিকার, মৌলিক মানবাধিকার ও মত প্রকাশের স্বাধীনতাকে হুমকির সম্মুখিন করেছে এবং এতে আমরা ভীষণভাবে ক্ষুব্ধ, উদ্বিগ্ন ও মর্মাহত। এরূপ ঘটনার যেন আর পুনরাবৃত্তি না ঘটে তার জন্য দেশের মর্মাহত জনগণকেই উদ্যোগী হতে হবে। এই লজ্জা ধর্ষিতার নয় বরং এই লজ্জা সমগ্র জাতির। ওই নারী নির্যাতিত নয়, বরং নির্যাতিত হয়েছে আমাদের গণতন্ত্র ও মৌলিক মানবাধিকার। এখন থেকে তার সকল দায়িত্ব আমাদের সকলের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *