‘নির্বাচনে জনগণের মাঝে ছিল ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা’

Slider জাতীয়

একাদশ জাতীয় সংসদ নির্বাচন শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়েছে জানিয়ে সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন, এটি ছিল একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন। নির্বাচনে সাধারণ মানুষের মাঝে ছিল ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা।

বিশেষ করে নারী ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। নারীরা ভোটাধিকার সম্পর্কে আগের চেয়ে অনেক বেশি সচেতন হয়েছে।
মঙ্গলবার দুপুরে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ইংরেজি নববর্ষ-২০১৯ ও তার চতুর্থ বারের মতো জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হওয়া উপলক্ষে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় প্রদত্ত শুভেচ্ছা ও অভিনন্দন জ্ঞাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে বিগত দশ বছরে উত্তরবঙ্গে কৃষিক্ষেত্রে বিপ্লব সংঘটিত ও মঙ্গা দূরীভূত হওয়ার পাশাপাশি ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। এ দু’টি বিষয় আওয়ামী লীগের প্রতি ভোটারদের আকৃষ্ট করেছে যার ফলে মহাজোটের নিরংকুশ বিজয় অর্জিত হয়েছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তির বিজয় হয়েছে। মুক্তিযুদ্ধের বিপক্ষের কোন শক্তি যাতে ক্ষমতায় না যেতে পারে, সেটি দেশপ্রেমিক জনগণের দায়িত্ব ও কর্তব্য হওয়া উচিত।

মন্ত্রী আরও বলেন, এটি মাথায় রেখে উন্নয়নের মধ্য দিয়ে মানুষের জীবনযাত্রার পরিবর্তন ঘটিয়ে সাংস্কৃতিক চেতনার বিকাশ ঘটাতে হবে।
অনুষ্ঠানে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় এবং অধীনস্থ দফতর ও সংস্থার পক্ষ হতে মন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. নাসির উদ্দিন আহমেদের সভাপতিত্বে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *