আশুলিয়ায় যুবলীগের দুই গ্রুপের ব্যাপক সংঘর্ষ, আহত ২০

Slider গ্রাম বাংলা রাজনীতি

দলীয় কোন্দোলের জের ধরে সাভারের আশুলিয়ায় ঢাকা ১৯ আসনের আওয়ামী লীগের প্রার্থী ডা. এনামুর রহমানের নির্বাচনী প্রচারণা চালানোর সময় যুবলীগের দুই গ্রুপের মধ্যে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি মুসাসহ আহত হয়েছে অন্তত ২০ জন।

আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়। শুক্রবার বিকেল তিনটার দিকে আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়নের ঘোষবাগ এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বিকেলে আশুলিয়ার ঘোষবাগ এলাকায় একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ইয়ারপুর ইউনিয়ন আওয়ামী লীগ আলোচনা সভার আয়োজন করেন। এসময় আলোচনা সভায় উপস্থিত হন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ডা.এনামুর রহমান, সাভার উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা দৌলা, সাধারণ সম্পাদক আলী হায়দার, যুবলীগের কেন্দ্রীয়
কমিটির সাংগঠনিক সম্পাদক ফারুক হাসান তুহিনসহ স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

আলোচনা সভার শুরুর আগে ইয়ারপুর ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি মুসাসহ যুবলীগের
নেতাকর্মীরা নির্বাচনী মিছিল নিয়ে আলোচনা সভায় যোগ দিচ্ছিলেন। এসময় অভ্যন্তরীণ কোন্দোলের জের ধরে আশুলিয়া থানা যুবলীগের আহবায়ক কবির হোসেন সরকারের লোকজন মোশাররফ হোসেন মুসার উপর হামলা করে। এতে সংঘর্ষে রুপ নেয়। যুবলীগের দুই গ্রুপের সংঘর্ষে সাবেক যুবলীগ নেতা মুসা, আনোয়ারসহ আহত হয় অন্তত ২০ জন। পরে আলোচনা সভা না করেই আওয়ামী লীগের প্রার্থী ডা. এনামুর রহমান আহত নেতাকর্মীদের নিয়ে চিকিৎসার জন্য তার মালিকানাধীন এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে যান।

এঘটনায় ওই এলাকায় দলীয় নেতাকর্মীদের মাঝে চরম উত্তেজনা বিরাজ করছে।
সংঘর্ষ প্রসঙ্গে সাবেক যুবলীগের নেতা শাহাদৎ হোসেন খান বাংলাদেশ প্রতিদিনকে বলেন কবির সরকারে গ্রুপের সমর্থক সোহেল ও নুরুল আমিন, আহ্বায়কের সমর্থকরা আমাদের ওপর অতর্কিত আক্রমণ করেছে। এতে আমাদের বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন। তাদের এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আশুলিয়ার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিজাউল হক দিপু বাংলাদেশ প্রতিদিনকে বলেন, যারা এই ঘটনার সাথে জড়িত তাদের বিরুদ্ধে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

অন্যদিকে বিকেলে সংসদ সদস্য ডা. এনামুর রহমানের সামনেই আশুলিয়ার পাথালিয়া এলাকায় যুবলীগ নেতা সুমন মন্ডল (পন্ডিত) এর সাথে পাথালিয়া ইউনিয়ন পরিষদের ৩ নং ওয়ার্ডের সদস্য শফিউল ইসলাম সোহাগের সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। এসময় অন্তত ১০ জন আহত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *