বাড্ডা থেকে অপহৃত দুই শিশু নরসিংদীতে উদ্ধার

নারী ও শিশু

shishuরাজধানীর বাড্ডা শাহাজাদপুর এলাকা থেকে অপহরণের দুই দিন পর দুই শিশুকে নরসিংদী থেকে উদ্ধার করেছে পুলিশ।

গত রোববার রাতে শহরের তরোয়া এলাকার কাবুলশাহ মাজারে অভিযান চালিয়ে ওই দুই শিশুকে উদ্ধার করা হয়। এ সময় অপহরণের সঙ্গে জড়িত থাকার অভিযোগে দুই নারীকে আটক করেছে পুলিশ।

উদ্ধারকৃত শিশুরা হলো রাজধানীর বাড্ডা শাহাজাদপুর এলাকার রফিকুল ইসলামের ছেলে তাওসিফ হোসেন (৫) ও একই এলাকার ভাড়াটিয়া বাবুল মিয়ার ছেলে মিনহাজ হোসেন (৪)।

অপহরণের শিকার শিশুদের পরিবার ও পুলিশের সঙ্গে কথা বলে জানা গেছে, গত শনিবার বিকেলে তাওসিফ ও মিনহাজ তাদের বাসার পাশে খেলাধুলা করছিল। ওই সময় একই এলাকার ভাড়াটিয়া নরসিংদী শহরের তরোয়া এলাকার মনির হোসেন ও শিবপুর উপজেলার কামারটেক এলাকার মামুন মিয়া নামের দুইজন তাদের কৌশলে অপহরণ করে। পরে দুই শিশুকে অপহরণকারী মনির হোসেনের নরসিংদী শহরের তরোয়াস্থ ভাড়া বাসায় আটকে রাখা হয়। পরে ওই দিন রাতেই তাওসিফের বাবা রফিকুল ইসলাম এবং মিনহাজের বাবা বাবুল মিয়ার কাছে অপহরণকারীরা মোবাাইল ফোনে ১২ লাখ টাকা মুক্তিপণ দাবি করে।

এ ঘটনায় পরিবারের লোকজন বাড্ডা থানায় সাধারণ ডায়েরি করেন। পাশাপাশি র‌্যাব-১ ও নারায়ণগঞ্জের আড়াইহাজারের সাংসদ নজরুল ইসলাম বাবুকে ঘটনাটি অবহিত করেন। পরবর্তীতে গত রোববার রাতে নরসিংদী শহরের তরোয়া এলাকায় অভিযান চালিয়ে অপহৃত শিশুদের উদ্ধার করে নরসিংদী সদর থানা পুলিশ।

এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে মনির হোসেনের স্ত্রী শাহিদা বেগম (২০) ও মামুনের ভাবী রহিমা আক্তারকে (৩৫) আটক করা হয়েছে।

তাওসিফের বাবা রফিকুল ইসলাম বলেন, তাদেরকে না পেয়ে আমরা প্রথমে পুলিশ, পরে র‌্যাব ও সাংসদ নজরুল ইসলাম বাবুকে জানাই। পরে সম্মিলিত প্রচেষ্টায় শিশুদের উদ্ধার করা হয়েছে।

নরসিংদী সদর মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেএম আবুল কাশেম বলেন, সদর মডেল থানা পুলিশের পক্ষ থেকে সোমবার দুপুরে দুই শিশুকে তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে দুইজনকে আটক করা হয়েছে। পাশাপাশি অভিযুক্ত মনির ও মামুনকে গ্রেফতারের জন্য বিভিন্ন জায়গায় অভিযান চালানো হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *