গাজীপুরে হত্যা মামলা তুলে নিতে হুমকি

Slider গ্রাম বাংলা

: গাজীপুর সিটি কর্পোরেশনের কোনাবাড়ি বাঘিয়া এলাকায় ইট ভাটা ব্যবসার কোন্দলের জেরে এক জনকে হত্যার ঘটনায় করা মামলার বাদীদের তুলে নিতে চাপ সৃষ্টি করছে আসামিরা। নয়তো তাঁদের পরিবারের সদস্যদের পুনরায় হত্যাসহ উল্টো মিথ্যা মামলা দিয়ে বড় ধরণের ক্ষতি করার হুমকি দিচ্ছে।

এ অভিযোগ এনে গেল-মঙ্গলবার কোনাবাড়ি থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন মামলার বাদী মোঃ মন্তাজ উদ্দিন। এর আগে একই ঘটনায় জীবনের নিরাপত্তা চেয়ে আরেকটি জিডি করেছেন যা জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দ্বারা তদন্তধীন। প্রায় ৯-১০ মাস পূর্বে ইটভাটার ব্যবসার জের ধরে সাইদুর রহমান সদু (৫৫) নামে এক ইটভাটা ব্যবসায়ীকে হত্যা করা হয়।

জিডিতে মন্তাজ উদ্দিন উল্লেখ করেন, মামলার আসামিরা উচ্চ আদালত থেকে জামিন নিয়ে বিভিন্ন ভাবে ষড়যন্ত করছে। গত ১৫ ডিসেম্বর সকাল সাড়ে ১১টার দিকে আসামিরা বাদীর অফিসে গিয়ে অশ্লীল ভাষায় গালিগালাজ করে মামলা তুলে নেওয়ার জন্যে বলে।ৎ

এ সময় মামলার অন্যতম আসামি মোঃ এজাল রশিদ সরকার ভুট্র মারমুখি আচরণ করেন। পরে বাদীর ভাগিনা মোঃ জাহাঙ্গীর আলমকে রুজুকৃত মামলা তুলে নেওয়ার জন্য চাপ সৃষ্টি ও বিভিন্ন ভয়-ভীতি ও হুমকি প্রদান করেন। মামলা তুলে না নিলে আবারো প্রানে মেরে ফেলা ও পরিবারের বড় ধরণের ক্ষতি করার হুমকি দিয়ে আসেন আসামি ভুট্র। এ ঘটনার পর থেকে পরিবার ও স্বজনরা নিরাপত্তাহীনতায় ভূগছেন। একজন খুনি উচ্চ আদালত থেকে জামিন নেয়ায় এলাকায় আতঙ্কে ছড়িয়ে পড়েছে।

এ ব্যাপারে কোনাবাড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমদাদ হোসেন বলেন, থানায় দুইটি জিডি হয়েছে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। হুমকির ব্যাপারে আসামিদের কাছে মুঠোফোনে যোগাযোগ করা হলে তাঁদের ফোন বন্ধ পাওয়া গেছে।

প্রসংঙ্গ, গত-বছরে গাজীপুর সিটি কর্পোরেশনের কোনাবাড়ি বাঘিয়া এলাকায় সাইদুর রহমান সদু (৫৫) নামে এক ইটা ব্যবসায়ীকে এ.আর.এস নামক ভাটায় ডেকে নিয়ে হত্যার পর হাত-পা বেধে পাশে মাটির গর্তে ফেলে রাখেন খুনিরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *