মুক্তিযোদ্ধাদের ত্যাগের অবদান রেখেছেন বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা— চুমকি

Slider ফুলজান বিবির বাংলা

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি: মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি বলেছেন, নতুন প্রজন্মরা যাতে বঙ্গবন্ধুকে না চিনে, মুক্তিযুদ্ধের গৌরব উজ্জ্বল ইতিহাস না জানতে পারে সেই জন্য বিএনপি-জামায়াত মিলে সংবিধান ও ইতিহাসকে বিকৃতি করেছিল। স্বাধীনতার সাড়ে তিন বছরের মাথায় বঙ্গবন্ধুসহ তার পরিবারকে হত্যা করেছে স্বাধীনতা বিরোধী শক্তি। সুস্থ রাজনীতি নয় তারা সন্ত্রাসী রাজনীতি কায়েম করেছিলো।

রাজাকারদের তারা মুক্তিযোদ্ধা বানিয়েছিল আর মুক্তিযোদ্ধাদের অপমান অপদস্থ করতে শুরু করে সেই বিএনপি-জামায়াত শক্তি। মুক্তিযোদ্ধাদের উদ্দেশ্যে প্রতিমন্ত্রী বলেন, আপনারা জাতির শ্রেষ্ঠ সন্তান। আপনাদের রক্তের বিনিময়ে এবং সংগ্রামের ফসল আজকের বিজয় দিবস। নৌকা বীর মুক্তিযোদ্ধাদের প্রতীক। বঙ্গবন্ধুর ডাকে আপনারা যুদ্ধে গিয়ে রক্ত ও ত্যাগের বিনিময়ে এনে দিয়েছেন দেশের স্বাধীনতা। আপনাদের ত্যাগের অবদান রেখেছে বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনা। আপনাদের ভাতা বৃদ্ধি করেছে, ছেলে-মেয়ে. নাতি-নাতনিদের চাকরির ব্যবস্থা করছে। এই বিজয় মাসে ৫ হাজার টাকা করে প্রতি মুক্তিযোদ্ধাদের বিজয়ের ভাতা ব্যবস্থা করেছে। আপনাদের কাছে নৌকার জন্য ভোট চাইতে লজ্জা করছে। আপনারাই নৌকার জন্য ভোট চাইবেন। কারন নৌকা স্বাধীনতার পক্ষের প্রতীক। নৌকার বিজয় না হলে দেশে বিশৃঙখলা সৃষ্টি হবে। তাই শেখ হাসিনার বিজয় ছাড়া কোনো বিকল্প নেই। গতকাল রোববার বিকেলে মহান বিজয় দিবস উপলক্ষে কালীগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা শহীদ ময়েজউদ্দিন অডিটোরিয়ামে শহীদ মুক্তিযোদ্ধা পরিবার ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি এসব কথা বলেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) খন্দকার মু. মুশফিকুর রহমানের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, গাজীপুর জেলা পরিষদের চেয়ারম্যান আখতারুজ্জামান।

এই সময় বক্তব্য রাখেন, গাজীপুর জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা কেবিএম মফিজুল রহমান খান, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা এসএম নজরুল ইসলাম, উপজেলা মুক্তিযোদ্ধ সংসদের সাবেক কমান্ডার মো. মোস্তফা মিয়া, বীর মুক্তিযোদ্ধা মো. মোবারক হোসেন, বীরমুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন ভূইয়া প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *