স্টারডাস্ট অ্যাওয়ার্ডস জিতলেন যারা

বিনোদন ও মিডিয়া

awordআরেকটি বছর শেষ হওয়ার পালা। এর মধ্য দিয়ে শুরু হলো পুরস্কার মৌসুম। সবার আগে ১৪ ডিসেম্বর হয়ে গেলো স্টারডাস্ট অ্যাওয়ার্ডস ২০১৪। এই আয়োজনে পৃথকভাবে বর্ষসেরা তারকা ‍নির্বাচিত হয়েছেন শাহরুখ খান ও দীপিকা পাড়ুকোন।

সার্চলাইট অ্যাওয়ার্ডস (কম বাজেট, বড় ভাবনা) বিভাগে সেরা ছবি হয়েছে ‘কুইন’। এতে অভিনয়ের জন্য সেরা অভিনেত্রীর স্বীকৃতি পেলেন কঙ্গনা রনৌত। ‘হাইওয়ে’ ছবির জন্য সেরা অভিনেতার পুরস্কার উঠেছে রণদীপ হুদার হাতে। ‘কুইন’-এর বিকাশ বল ও ‘হাইওয়ে’র ইমতিয়াজ আলি যৌথভাবে সেরা পরিচালকের সম্মান ভাগাভাগি করেছেন।

আগামী দিনের সুপারস্টার হিসেবে নতুন প্রতিভাবান পুরস্কার পেয়েছেন টাইগার শ্রফ (হিরোপান্তি) ও আলিয়া ভাট (হাইওয়ে)। ব্রেকথ্রো পার্শ্ব পরিবেশনা শাখায় পুরস্কৃত হয়েছেন সিদ্ধার্থ শুক্লা (হাম্পটি শর্মা কি দুলহানিয়া) ও হুমা কুরেশি (দেড় ইশকিয়া)।

বছরের অর্জনকারীদের (বক্স অফিসে কর্তৃত্ব অনুযায়ী) বিভাগে সেরা ছবি হয়েছে ‘হ্যাপি নিউ ইয়ার’। একই ছবির জন্য স্বপ্নের পরিচালকের খেতাব পেলেন ফারাহ খান। ড্রামা ছবির মধ্যে সেরা অভিনেতা হয়েছেন শহীদ কাপুর (হায়দার), সেরা অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া (মেরি কম)।থ্রিলার বা অ্যাকশন ছবির মধ্যে সেরা অভিনেতা শাহরুখ খান (হ্যাপি নিউ ইয়ার), সেরা অভিনেত্রী রানী মুখার্জি (মারদানি)। রোমান্স বা কমেডি ছবির মধ্যে সেরা অভিনেতা বরুণ ধাওয়ান (হাম্পটি শর্মা কি দুলহানিয়া), সেরা অভিনেত্রী সোনম কাপুর (খুবসুরত)।

সেরা খল অভিনেতা সনু সৌদ (এন্টারটেইনমেন্ট), সেরা পার্শ্ব অভিনেতা গোবিন্দ (কিল দিল/হ্যাপি এন্ডিং), সেরা পার্শ্ব অভিনেত্রী টাবু (হায়দার)। সেরা সংগীত পরিচালকের পুরস্কার পেয়েছে ‘ইয়ারিয়া’ ছবির সুরকার দল। সেরা গীতিকার কাউসার মুনির (দাওয়াত-এ-ইশ্ক), সেরা গায়ক অঙ্কিত তিওয়ারি (গালিয়া, ছবি : এক ভিলেন), সেরা গায়িকা কনিকা কাপুর (বেবি ডল, ছবি : রাগিনি এমএমএস টু)।

স্টাইল ডিভা খেতাব পেয়েছেন জ্যাকুলিন ফার্নান্দেজ। সবচেয়ে বেশি ব্যবসার পুরস্কার পেলো ‘কিক’। বর্সসেরা জুটি নির্বাচিত হয়েছেন রণবীর সিং ও অর্জুন কাপুর (গুন্ডে)।আন্তর্জাতিক আইকন সম্মান পেয়েছেন অমিতাভ বচ্চন। আজীবন সম্মাননা পুরস্কারে ভূষিত হয়েছেন আশা পারেখ। বর্ষসেরা গর্বের বিশেষ পুরস্কার দেওয়া হয়েছে অনুপম খেরকে। কালারস লিজেন্ড হল অব ফেম সম্মান পেয়েছে রাজশ্রী প্রোডাকশন্স।

অনুষ্ঠানটি উপস্থাপনা করেন নির্মাতা করণ জোহর ও অভিনেতা রিতেশ দেশমুখ। এই আয়োজন কালারস টিভি চ্যানেলে শিগগিরই প্রচার হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *