গাজীপুর ৩ আসনে সবুজ মনোনয়ন পাওয়ায় আওয়ামী লীগের তৃণমূলে স্বস্তি

Slider গ্রাম বাংলা

রাতুল মন্ডল শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি: বাংলাদেশ আওয়ামী লীগের ঘাঁটি ও দ্বিতীয় টুঙ্গি পাড়া হিসেবে পরিচিত গাজীপুর-৩ আসনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন পেয়েছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও শ্রীপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ।

তিনি মনোনয়ন পাওয়ায় এ আসনে দলমত নির্বিশেষে সকল শ্রেণী পেশার মানুষ স্বস্তি প্রকাশ করেছেন। এর আগে সবুজের নাম চূড়ারান্ত হওয়ায় নেতা-কর্মীদের মধ্যে উচ্ছ্বাস ছড়িয়ে পড়ে। স্থানীয় আওয়ামী লীগ দলীয় প্রার্থীর পক্ষে মাঠে নেমে কাজ করার জন্য প্রস্তুত বলেও জানা যায়।
গত রোববার বঙ্গবন্ধু এভিনিউয়ে দলীয় কার্যালয় থেকে মনোনয়নের চিঠি গ্রহণ করার পর থেকে সকাল থেকে রাত পর্যন্ত বিজয় উচ্ছ্বাস করে বাজার ঘাটে মিষ্টি বিতরণ করেছেন স্থানীয় আওয়ামীলীগের নেতাকর্মীরা।

সরকারের উন্নয়নমূলক কর্মকা- সাধারণ মানুষের কাছে তুলে ধারার কর্মসূচি উঠান বৈঠকের ‘রূপকার’ ইকবাল হোসেন সবুজের বাড়িতে সকাল থেকেই সাধারণ মানুষের ঢল নামে। বিভিন্ন স্থানে হাজার হাজার নেতাকর্মীরা বের করেন আনন্দ মিছিল।

মনোনয়ন পাওয়ার পর দিন দলীয় নেতাকর্মীদের নিয়ে উপজেলার প্রহলাদপুর ইউনিয়নে দমদমা গ্রামে নিজের বাবার কবর জিয়ারত করেছেন। এরপর সন্ধ্যায় তাঁর গাজীপুর ছায়াবিথী বাসায় দলীয় নেতাকর্মীদের সাথে সৌজন্য সাক্ষাৎ পর্ব শেষ করেছেন।

গাজীপুর-৩ সংসদীয় এলাকার প্রত্যন্ত অঞ্চলে উঠান বৈঠক করে করে গত দুই বছর ধরে আওয়ামী লীগ সরকারের উন্নয়নমূলক কাজ তুলে ধরেছেন তিনি। সেই সাথে পুনরায় নৌকা প্রতীকে ভোট দেওয়ার অনুরোধ করেন সাধারণ মানুষজনকে। গত দুই বছরে গাজীপুর- ৩ সংসদীয় এলাকায় ইকবাল হোসেন সবুজ ও তার কর্মী সমর্থকরা অন্তত ৮শ টি উঠান বৈঠক করেন।

উপজেলার প্রহলাদপুরের দমদমা গ্রামে জন্ম নেওয়া সবুজ স্কুল জীবন থেকেই ছাত্রীলীগের রাজনীতির সঙ্গে যুক্ত হন। তিনি একসময় ভাওয়াল বদলে আলম সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের ভিপি নির্বাচিত হন।

আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে ২০০৯ সালে বিপুল ভোটের ব্যবধানে শ্রীপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হন সবুজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *