‘আমার বিরুদ্ধে সব অপপ্রচার’

Slider ঢাকা

ঢাকা: নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ বলেছেন, আমার বিরুদ্ধে বিএনপির আনিত অভিযোগ সম্পূর্ণ মিথ্যা। এটা সম্পূর্ণ মিথ্যা প্রোপাগান্ডা, অপপ্রচার। তিনি বলেন, আমাকে বিতর্কিত করার জন্য, হেয় প্রতিপন্ন করার জন্য, এ ধরনের চাপ দেয়ার জন্য উদ্দেশ্য নিয়েই বিএনপি এ কাজটি করছে।

রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে ৪০তম কমিশন সভা শেষে শনিবার সন্ধ্যায় প্রেসবিফ্রিংয়ে সাংবাদিকদের সঙ্গে এ কথা বলেন ইসি সচিব।

বিএনপির অভিযোগ নাকচ করে নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ বলেছেন, তাকে চাপে রাখার কৌশল হিসেবে ‘মিথ্যা’ অভিযোগ আনা হচ্ছে। এ থেকে বিরত থাকতে বিএনপি নেতাদের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

ইসি সচিবকে ‘বিতর্কিত’ ও ‘দলবাজ’ আখ্যায়িত করে প্রধান নির্বাচন কমিশনারের কাছে অভিযোগ দিয়েছে বিএনপি। সেই সঙ্গে এ সচিবকে প্রত্যাহারেরও দাবি করেছে দলটি।

সচিব চট্টগ্রাম সার্কিট হাউজ এবং ঢাকা অফিসার্স ক্লাবে সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ের শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেছেন বলেও অভিযোগ এনেছে বিএনপি। বিষয়টি দৃষ্টি আকর্ষণ করা হলে কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ বলেন, সবই প্রপাগান্ডা, মিথ্যাচার। বিতর্কিত ও হেয় করার জন্যে এবং চাপে রাখতে উদ্দেশ্য নিয়েই মিথ্যা সংবাদ পরিবেশন করা হচ্ছে।

তিনি বলেন, নির্বাচন কমিশন সচিব প্রজাতন্ত্রের কর্মকর্তা এবং একটি স্বাধীন সংস্থায় কাজ করেন।
নির্বাচন কমিশনের সব ধরনের আদেশ-নির্দেশ পালন করে সচিব কাজ করে থাকেন। নির্বাচন কমিশনের কাজের বাইরে কিন্তু নির্বাচন কমিশন সচিবের কোনো সত্তা নেই।

ইসি সচিব বলেন, আমি এ ধরনের বক্তব্যের তীব্র নিন্দা জানাই। এটা সম্পূর্ণ মিথ্যা। আমি বলব, এ ধরনের মিথ্যা প্রপাগান্ডা যেন না ছড়ানো হয়। আগামীকাল কমিশনে বিষয়টি তোলা হবে। নির্বাচন কমিশন যেটা সিদ্ধান্ত দেয় সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *