তথ্য প্রযুক্তি আইনের মামলায় জামিন পেয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী। রবিবার বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি জাফর আহমেদের হাইকোর্ট বেঞ্চ তার জামিন আবেদন মঞ্জুর করেন। আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন। রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মমতাজ উদ্দিন ফকির ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল খুরশীদুল আলম। গত ২১ অক্টোবর এ মামলায় জামিন আবেদনের ওপর শুনানি শেষে চট্টগ্রামের মহানগর দায়রা জজ আদালতের বিচারক আমির খসরুকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এর আগে, কোতোয়ালি থানায় তথ্য প্রযুক্তি আইনে দায়ের হওয়া মামলায় হাইকোর্ট থেকে আগাম জামিন নিয়ে ৭ অক্টোবর বিচারিক আদালতে আত্মসমর্পণ করেন আমির খসরু মাহমুদ চৌধুরী। ওইদিন জামিন আবেদনের পর আদালত শুনানির জন্য ২১ অক্টোবর দিন ধার্য করেন। গত ৪ আগস্ট নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনকে কেন্দ্র করে নাশকতায় উসকানি ও রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগে কোতোয়ালি থানায় আমির খসরুর বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে মামলা দায়ের করেন নগর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর।

Slider বিচিত্র

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) চার মৌসুম ধরে খেলছে রংপুর রাইডার্স। কিন্তু বাজিমাত করেছে গত মৌসুমে।

বসুন্ধরা গ্রুপের পৃষ্ঠপোষকতায় গঠিত দলটি বিপিএলে প্রথমবার চ্যাম্পিয়ন হয়েছে পঞ্চম আসরে। গত মৌসুমে দলটির নেতৃত্বে ছিলেন বাংলাদেশ ক্রিকেটের জীবন্ত কিংবদন্তি মাশরাফি বিন মর্তুজা। মাঠ মাতিয়েছেন ক্যারিবীয় ক্রিকেট তারকা ক্রিস গেইল ও নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম। এবার ম্যাককালাম নেই। কিন্তু রংপুর রাইডার্সের অভিজ্ঞ ম্যানেজমেন্ট এবার আরও একধাপ এগিয়ে দলভুক্ত করেছে ‘৩৬০’ ডিগ্রি খ্যাত দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক এবি ডি ভিলিয়ার্সকে। টানা দ্বিতীয় শিরোপা জয়ের লক্ষ্যে এবারও শক্তিশালী দল গড়েছে রংপুর। দল গড়ার পাশাপাশি এবার শুরু করেছে মাঠের বাইরের কার্যক্রম। তারই ধারায় রবিবার ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের সভাকক্ষে মিডিয়া পার্টনার হিসেবে চুক্তি করেছে রেডিও ৭১ ও ম্যাপল লিফ ইন্টারন্যাশনাল স্কুলের সঙ্গে। চুক্তি করেছেন বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান ও রংপুর রাইডার্সের কর্ণধার সাফওয়ান সোবহান এবং রেডিও ৭১-এর ব্যবস্থাপনা পরিচালক ও ম্যাপল লিফের অ্যাডমিনিস্ট্রেটর রিয়াজুর রহমান রিয়াজ।

এ সময় উপস্থিত ছিলেন রংপুর রাইডার্সের চেয়ারম্যান মোস্তফা আজাদ মহিউদ্দিন এবং এক্সিকিউটিভ ডিরেক্টর ডা. আনোয়ারুল ইকবাল মিতু। এছাড়াও আরও উপস্থিত ছিলেন বসুন্ধরা গ্রুপের উপদেষ্টা (প্রেস অ্যান্ড মিডিয়া) মোহাম্মদ আবু তৈয়ব।
২০১৩ সাল থেকে বিপিএলে খেলছে রংপুর রাইডার্স। প্রথমবার লিগ পর্ব খেলেই মৌসুম শেষ করেছিল দলটি। পরের বছর ২০১৪ সালে প্লে অফ খেলেছিল। ২০১৫ সালে আবার লিগ পর্বের বাধা টপকাতে পারেনি। কিন্তু গতবার খেলতে নেমেই বাজিমাত। চ্যাম্পিয়ন হয়েছিল মাশরাফির দুরন্ত অধিনায়কত্বে। এবারও শক্তিশালী দল গড়েছে। বিপিএলের ষষ্ঠ আসর মাঠে গড়ানোর সম্ভাব্য তারিখ আগামী বছরে ৫ জানুয়ারি। টানা দ্বিতীয় শিরোপা জয়ের লক্ষ্যে দলটি এবার ভিড়িয়েছে ক্রিস গেইল, এবি ডি ভিলিয়ার্স, রবি বোপারা, অ্যালেক্স হেলস, রিলি রসৌ ও ওসান থমাসকে। এই ছয় বিদেশির সঙ্গে রয়েছেন মাশরাফি, মোহাম্মদ মিথুন, ফরহাদ রেজা, নাদিফ চৌধুরী, রুবেল হোসেন, নাজমুল ইসলাম অপু, শফিউল ইসলাম সুহাশ, আবুল হাসান রাজু ও সোহাগ গাজী।

চুক্তি অনুষ্ঠানের পর রংপুর রাইডার্সের চেয়ারম্যান মোস্তফা আজাদ মহিউদ্দিন বলেন, ‘মাশরাফি ও স্থানীয় এবং বিদেশি ক্রিকেটারদের নিয়ে চ্যাম্পিয়ন হওয়ার মতো দল গড়েছি আমরা। গত মৌসুমের মতো এবারও আমাদের সঙ্গে থাকায় রেডিও ৭১-কে ধন্যবাদ। ’

রেডিও ৭১-এর ব্যবস্থাপনা পরিচালক রিয়াজুর রহমান রিয়াজ বলেন, ‘রংপুর রাইডার্সের সঙ্গে থাকতে পেরে আমি খুবই আনন্দিত। গত বছর দলটি শিরোপা জিতেছে এবং এবারও শক্তিশালী দল গড়েছে শিরোপা জিততে। ’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *