আল্লামা শফী হেলিকপ্টারে বরিশাল যাচ্ছেন

জাতীয়

almহেফাজতে ইসলাম বাংলাদেশের আমির আল্লামা শাহ্ আহমদ শফী রোববার সকালে হেলিকপ্টারযোগে বরিশালে আসছেন। নগরীর কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে আয়োজিত দু’দিনব্যাপী ইসলামী সম্মেলনের শেষদিনে তিনি প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন।

বরিশাল বিভাগীয় কওমী মাদরাসা ঐক্য পরিষদের নেতারা প্রশাসনের পক্ষ থেকে মৌখিকভাবে সম্মেলনের অনুমতি পেয়ে ইতিমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন করেছেন।

এদিকে ইসলামী মহা সম্মেলন এবং আল্লামা শাহ আহমদ শফীর আগমনকে কেন্দ্র করে কঠোর নিরাপত্তা বলয় তৈরি করেছে প্রশাসন। সম্মেলনস্থলের চারিপার্শ্বের এলাকায় মোতায়েন করা হয়েছে বিপুলসংখ্যক পুলিশ। পাশাপাশি গোয়েন্দা সংস্থার সদস্যরাও সেখানে সার্বক্ষণিক কঠোর নজরদারিতে রয়েছেন।

হেফাজত ইসলামের বরিশাল বিভাগীয় সমন্বয়কারী মাওলানা ওবায়দুর রহমান মাহবুব জানান, বিভাগীয় কওমি মাদরাসা ঐক্য পরিষদের ৫ম বার্ষিকী উপলক্ষে শনিবার বিকেল তিনটা থেকে সম্মেলন ও তাফসিরুল কোরআন মাহফিল আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে। ওই সম্মেলনের শেষদিনে রোববার বিকেলে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান ও হেফাজত ইসলামে বাংলাদেশের আমির আল্লামা শাহ আহমদ শফী।

সূত্রে আরো জানা গেছে, রোববার সকালে চট্টগ্রাম থেকে হেফাজতের আমির হেলিকপ্টারযোগে বরিশাল নগরীর বঙ্গববন্ধু উদ্যানে (বেলস পার্ক) অবতরণ করবেন। তার সফর সঙ্গী হিসেবে আসছেন, বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষারেবার্ডের সহ-সভাপতি আল্লামা নুর হোসেন কাসেমী, মহাসচিব মাওলানা আব্দুল জব্বার জাহানাবাদী ও আল্লামা হাফেজ জুনায়েদ বাবুনগরী প্রমুখ।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার সোয়েব আহমেদ জানান, সম্মেলনের উপস্থিত নেতাকর্মীদের নিরাপত্তাদানের বিষয়টি মাথায় রেখে পুলিশ ও গোয়েন্দা সংস্থার একাধিক টিম মাঠে কাজ করছেন।

এছাড়া সম্মেলনস্থল বান্দ রোডস্থ ঈদগাহ মাঠের প্রবেশদ্বারের তিনটি পয়েন্টে শনিবার সকাল থেকে চেকপোস্ট বসানো হয়েছে। সেখানে সন্দেহভাজন ব্যক্তিদের তল্লাশি চালাবে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *