বরিশালে দুই ভুয়া চিকিৎসক আটক

Slider গ্রাম বাংলা

বরিশাল নগরীর রূপাতলী এলকা থেকে দুই জন ভুয়া চিকিৎসককে আটক করেছে র‌্যাব-৮। আজ বুধবার দুপুরে র‌্যাব-৮ এর সিনিয়র সহকারি পরিচালক মো. হাছান আলীর নেতৃত্বে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটক ব্যক্তিরা হলেন- ঝালকাঠি সদর উপজেলার মো. ইউসুফ আলীর ছেলে মো. মিজানুর রহমান (৩৫) ও বরিশাল সদর উপজেলার জাগুয়া এলাকার আব্দুস সালাম খানের ছেলে এম শহিদুল ইসলাম (৩২)।
র‌্যাব-৮ প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, নগরীর রূপাতলী এলাকায় ভাড়া বাড়িতে জান্নাত মা ও শিশু প্রাথমিক চিকিৎসা সেবা কেন্দ্র ও চন্দ্রপীর ডেন্টাল কেয়ার খুলে প্রায় ৪ বছর ধরে চিকিৎসা দিচ্ছিলেন মো. মিজানুর রহমান এবং এম শহিদুল ইসলাম। তাদের অপচিকিৎসায় এলাকার অনেক মানুষ ক্ষতিগ্রস্ত হয়।

বিষয়টি নজরে এলে র‌্যাব সদস্যরা ওই দুই প্রতিষ্ঠানে অভিযান চালায়। এসময় মো. মিজানুর রহমান এবং এম শহিদুল ইসলাম চিকিৎসক হিসেবে বৈধ কোনো কাগজপত্র দেখাতে পারেননি। এ কারণে তাদের দুইজনকে আটক করা হয়।

পরে তাদের জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জয়দেব চক্রবর্তীর ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হলে বিচারক তাদের প্রত্যেককে ১ বছর করে কারাদণ্ড ও ২০ হাজার টাকা করে জরিমানা প্রদান করেন। সাজাপ্রাপ্ত দুই ভুয়া চিকিৎসককে বিকেলে বরিশাল কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে বলে জানিয়েছে র‌্যাব-৮।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *