উদ্বোধন করতে পটুয়াখালী-বরগুনায় যাচ্ছেন প্রধানমন্ত্রী

Slider গ্রাম বাংলা

বিভিন্ন উন্নয়নমূলক কাজ উদ্বোধন এবং উন্নয়ন প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন করতে আজ শনিবার পটুয়াখালীর কলাপাড়া এবং বরগুনার তালতলীতে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সূত্রে জানা গেছে, আজ প্রধানমন্ত্রী পটুয়াখালীর কলাপাড়ায় পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রের উন্নয়ন কর্মসূচি পরিদর্শন করবেন।

পরিদর্শন শেষে বিদ্যুৎ কেন্দ্র নির্মাণে ক্ষতিগ্রস্থদের জন্য নির্মিত ‘স্বপ্নের ঠিকানা’ নামে আবাসন পল্লী উদ্বোধন করবেন। এসময় ঘরের চাবি ক্ষতিগ্রস্থদের হাতে হস্তান্তর করবেন প্রধানমন্ত্রী।
এছাড়া কলাপাড়ার ধানখালী ইউনিয়নের লোন্দাগ্রামে নির্মিত আবাসন পল্লী এলাকায় বেলা ১১টায় আরও পাঁচটি প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় তিনি আরও ১৬টি উন্নয়ন প্রকল্পের ফলক উম্মোচন করবেন।

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে নিচ্ছিদ্র নিরাপত্তার ব্যবস্থাসহ সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানিয়েছে পটুয়াখালী জেলা প্রশাসন।

এছাড়াও পটুয়াখালী সরকারি কলেজে ৫-তলা বিজ্ঞান ভবন, মির্জাগঞ্জে কাঠালতলি জিসি-পটুয়াখালী বেতাগী আরএসডি (থানা ব্রিজ) সড়কের শ্রীমন্ত নদীর ওপর ৯৬ মিটার ব্রিজ, কলাপাড়া উপজেলায় কৃষক প্রশিক্ষণ কেন্দ্র, মির্জাগঞ্জ উপজেলায় কৃষক প্রশিক্ষণ কেন্দ্র এবং পায়রা সমুদ্র বন্দরের জন্য ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্তদের জন্য ছয়টি পুনর্বাসন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী।

বিকেল ৩টায় বরগুনা জেলার তালতলী উপজেলার তালতলী মাধ্যমিক বিদ্যালয় মাঠে আয়োজিত এক জনসভায় ভাষণ দেবেন এবং এসব প্রকল্পের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।

সর্বশেষ ২০১৩ সালের ১৯ নভেম্বর তালতলীতে একই মাঠে জনসভায় ভাষণ দিয়েছিলেন প্রধানমন্ত্রী। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগমুহূর্তে প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে বরগুনা জেলার সর্বত্র উৎসবের আমেজ বইছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *