পাইলটের আসনে গায়িকা, অতঃপর…

সারাবিশ্ব

pailotএ কোনো সিনেমার দৃশ্য নয়। তবে উড়ন্ত বিমানের পাইলটের আসনে কেন গায়িকা? ককপিটে (বিমানচালকের বসার স্থান) বসেই ক্ষান্ত হননি এই গায়িকা। কিছু সময় যাত্রীবোঝাই বিমানটি নিয়ন্ত্রণও করেছেন তিনি। ভাবা যায়!

মেক্সিকোর ম্যাগনিচার্টার্স কোম্পানির একটি বিমানে অভ্যন্তরীণ ফ্লাইটে শুক্রবার এই ভয়ংকর ঘটনা ঘটেছে। বিমানের নিয়ন্ত্রণ গায়িকার হাতে ছেড়ে দিয়ে পাইলট বসেন তার পাশে। গায়িকার সংস্পর্শে পাইলট যেন আনন্দে আটখান। আহ্লাদে গদগদ হয়ে গায়িকার সঙ্গে তুলেছেন অসংখ্য সেফলি।

এখানেই শেষ নয়, সেলফিগুলো সেখানে বসেই ছাড়া হয়েছে টুইটার ও ফেসবুকে। গায়িকা যেহেতু মেক্সিকোর জনপ্রিয় সংগীত তারকা, সেহেতু তাকে চিনে নিতে ভুল হয়নি বিমানযাত্রীদের। টুইটারে প্রায় ৪০ হাজার ফলোয়ার এসমেরালডার সেলফি দেখেছে। মুহূর্তের মধ্যেই ছবিটি কয়েক হাজার শেয়ার হয়। তা থেকেই এ সম্পর্কে অবগত হয় বিমান কোম্পানি।২৩ বছর বয়সি এসমেরালডা উগালডে হলেন সেই গায়িকা, যিনি পাইলটকে রসিয়ে বিমান চালাতে বসে যান, জন্ম দেন চাঞ্চল্যকর ঘটনার।

টুইটারে ছাড়া ছবিতে দেখা যায়, এসমেরালডা ককপিটে বসে বিমান নিয়ন্ত্রণ করছেন। সেই সময় এসমেরালডার পাশে দেখা যায় তার এক বান্ধবীকে। তিনিও বিমানচালকের কক্ষে প্রবেশ করেন এবং পাইলটের সঙ্গে সেলফি তোলেন। এ সময় বিমানচালক তার ক্যাপটিও এসমেরালডার মাথায় পরিয়ে দেন।

এ ঘটনায় বেজায় চটেছে বিমানটির কর্তৃপক্ষ ম্যাগনিচার্টার্স। নিয়ম অনুযায়ী, বিমানের পাইলটদের কক্ষে যাত্রীরা ঢুকতে পারেন না। বিশেষ করে, বিমান চলার সময় সেখানে প্রবেশের কোনো সুযোগ নেই যাত্রীদের। কিন্তু এসমেরালডা ও তার বান্ধবীকে সেখানে ঢুকতে দিয়েছেন পাইলট। আইন অমান্য করায় এবং যাত্রীদের জীবন ঝুঁকিতে ফেলায় এই পাইলটকে বহিষ্কার করেছে ম্যাগনিচার্টার্স।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *