জাতির স্বার্থে জাপা’র মেরুকরণ ভিন্ন হতে পারে: এরশাদ

Slider ফুলজান বিবির বাংলা


ঢাকা: জাতীয় পার্টি (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ বলেছেন, আগামী নির্বাচনে জাপা ৩০০ আসনের জন্য প্রস্তুতি নিয়েছে। তবে রাজনৈতিক প্রেক্ষাপট ও জাতির স্বার্থে মেরুকরণ ভিন্ন হতে পারে, সেজন্য সবাইকে প্রস্তুত থাকতে হবে। জাতীয় পার্টি সবসময় নির্বাচন করেছে। আজও প্রস্তত রয়েছে। যারা সংসদে আছে সবার সমন্বয়ে নির্বাচনকালীর সরকার গঠন করতে হবে। নির্বাচনের জন্য অনুকূল পরিবেশ সৃষ্টি করতে হবে। রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত জাপা ও তাদের নেতৃত্বাধীন সম্মিলিত জোটের মহাসমাবেশে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আগামী জাতীয় নির্বাচন আমার জীবনের শেষ নির্বাচন। আমার এই শেষ জীবন দেশ ও জাতির জন্য উৎসর্গ করলাম। আমি এদেশের সব থেকে বায়োজেষ্ঠ রাজনীতিবিদ। আমি ৯০ সালে ক্ষমতা ছেড়ে দেয়ার পরে যেসব নির্যাতন সহ্য করেছি এদেশের আর কোন রাজনীতিবিদ তার শিকার হয়নি। সবসময় শঙ্কায় থাকি কখন জেলে যাবো। ঠিকভাবে ঘুমাতেও পারি না।

আগামী নির্বাচন নিয়ে আশঙ্কা প্রকাশ করে এরশাদ বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচন হবে কিনা তা নিয়ে মানুষ শংসয়ে আছে। একদল সাত দফা দাবি দিয়েছে, বর্তমান সংবিধান অনুযায়ী সাত দফা দাবি মেনে নেয়া সম্ভব না। সবকিছু মিলিয়ে আগামী দিনগুলো স্বচ্ছ মনে হচ্ছে না। আমি চাই সুষ্ঠু নির্বাচন এবং সুষ্ঠু নির্বাচনের নিশ্চয়তা চাই। জাতীয় পার্টি সবসময় নির্বাচনের জন্য প্রস্তুত আছে।

জাপা চেয়ারম্যান বলেন, আমি নতুনভাবে দফা কর্মসূচি গ্রহণ করেছি। আমরা মানুষের ভাগ্য পরিবর্তন করতে চাই। আমরা নির্বাচনের পদ্ধতি পরিবর্তন, প্রদেশিক পরিষদ গঠন, বিচার বিভাগের স্বাধীনতা, শিক্ষা পদ্ধতি সংস্কার, স্বাস্থ্যসেবার সম্প্রসারণ, কৃষি জমি নষ্ট না করে জ্বালানি ও বিদ্যুত খাতের উন্নয়ন, গুচ্ছ গ্রাম পথকলি ট্রাষ্ট, পুর্ণাঙ্গ উপজেলা প্রতিষ্ঠা, সংখ্যালঘুদের জন্য আসন সংরক্ষণ, স্বাস্থ্যসেবা সম্প্রসারণ, পল্লি রেশনিং চালু, খাদ্য নিরাপত্তা নিশ্চিত, শিল্প ও অর্থনীতির অগ্রগতি সাধন, শান্তির রাজনীতি ও নিরাপদ সড়কের নিরাপত্তা করতে চাই। কিছুদিন আগে বাচ্চারা স্লোগান দিয়েছে সরকারের মেরামত চাই, আমিও সরকারের মেরামত চাই।

জাপা প্রধান বলেন, আগামীতে সুষ্ঠু নির্বাচন হলে জাতীয় পার্টি ক্ষমতায় আসবে। দেশবাসির কাছে আমার আবেদন আপনারা জাতীয় পার্টিকে ক্ষমতায় আনেন। পোস্টার এবং ব্যানার দেখে কাউকে মনোনয়ন দেওয়া হবে না। যোগ্য প্রার্থীকে মনোনয়ন দেয়া হবে। শিগগিরই পার্লামেন্ট বোর্ড গঠন করা হবে। যোগ্য প্রার্থীকে মনোনয়ন দেয়া হবে। জাপা শিগগিরই নির্বাচনী যাত্রা শুরু করবে বলেও তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *