অবসর নিলেন জাফর ইকবাল

Slider ফুলজান বিবির বাংলা


ঢাকা: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে আনুষ্ঠানিকভাবে অবসর নিলেন অধ্যাপক মুহম্মদ জাফর ইকবাল। ২৫ বছরের শিক্ষকতা জীবনের ইতি টানলেন বুধবার। দিনটিকে স্মরণীয় করে রাখতে বুধবার সন্ধ্যায় শিক্ষক-শিক্ষার্থীদের সঙ্গে আনন্দ আড্ডায় মিলিত হন জনপ্রিয় এই লেখক। বুধবারই ছিল তার চাকরির শেষ দিন। এদিন তার বয়স ৬৫ বছর পূর্ণ হয়েছে।

চাকরি জীবনের আনুষ্ঠানিক পরিসমাপ্তি ঘটলেও তিনি বিভাগে ক্লাস নেবেন এবং বর্তমানের বাসাতেই থাকবেন বলে জানান তিনি। জাফর ইকবাল বলেন, পৃথিবীতে আমার মতো সুখী মানুষ আর নাই। আমি মানুষের কাছ থেকে যত ভালবাসা পেয়েছি, আমার মনে হয় না অন্য কেউ আমার মতো এতো পেয়েছে কিন্তু তাদের আমি কিছুই দিতে পারি নাই। এ বিশ্ববিদ্যালয়ের আনুষ্ঠানিকভাবে শিক্ষকতার মেয়াদ শেষ হয়ে গেলেও সামনের দিনগুলো শিক্ষার্থীদের পাশে থাকবেন বলে প্রতিশ্রতি দেন জাফর ইকবাল।

উল্লেখ্য, ১৯৯৪ সালের ডিসেম্বর থেকে এই বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রনিক অ্যান্ড কম্পিউটার সায়েন্স বিভাগের প্রধান হিসেবে যোগদান করেছিলেন ড. জাফর ইকবাল। পরবর্তীতে ‘ইলেকট্রনিক অ্যান্ড কম্পিউটার সায়েন্স’ বিভাগকে ‘কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ’ ও ‘ইলেকট্রিকাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং’ দুটি বিভাগ আলাদা করে দুই বিভাগের শিক্ষক হিসেবে পড়াতে থাকেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *