বগুড়ায় সাংবাদিক দীপঙ্করের হত্যাকারিদের শাস্তির দাবি

Slider গ্রাম বাংলা

সাংবাদিক দীপঙ্কর চক্রবর্তীর হত্যাকাণ্ডের ১৪ তম বার্ষিকীর স্মরণ সভা করেছে বগুড়া সাংবাদিক ইউনিয়ন। মঙ্গলবার বেলা ১২টায় বগুড়া প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত স্মরণসভায় সভাপতিত্ব করেন বগুড়া সাংবাদিক ইউনিয়ন (বিইউজে) সভাপতি আমজাদ হোসেন মিন্টু।

এসময় বক্তব্য রাখেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) নির্বাহী সদস্য ও বগুড়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাহমুদুল আলম নয়ন, সাবেক সাধারণ সম্পাদক আরিফ রেহমান, বিইউজে সেক্রেটারী জেএম রউফ, সিনিয়র সাংবাদিক সমুদ্র হক, চপল সাহা, শফিউল আযম কমল, মাসুদুর রহমান রানা, মোহন আখন্দ, এসএম কাওসার, কমলেশ মোহন্ত সানু, সবুর আল মামুন, আসাফ উদ দৌলা ডিউক, প্রদীপ মোহন্ত প্রমুখ।

বক্তার বলেন, দীপঙ্কর চক্রবর্তী ছিলেন একজন নির্বিবাদী মানুষ। অথচ তাঁকেই ২০০৪ সালের এই দিনে নিজ কর্মস্থল থেকে বাড়ি ফেরার পথে দুর্বৃত্তরা তাঁকে কুপিয়ে হত্যা করে। ওই হত্যাকাণ্ডের পর তৎকালীন শীর্ষ রাজনৈতিক নেতৃবৃন্দ থেকে শুরু করে পুলিশ প্রশাসন হত্যাকারিদের চিহ্নিত করার দাবি করলেও সেটি ছিলো প্রহসন। বরং এই ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করার চেষ্টা চালানো হয়। সেইসঙ্গে নষ্ট করা হয় হত্যার আলামত। এরপর কয়েক দফা আদালতে চূড়ান্ত রিপোর্ট দাখিল করে পুলিশসহ তদন্ত সংশ্লিষ্টরা। সর্বশেষ গত বছর পুলিশ এই হত্যাকাণ্ডে জঙ্গি সংগঠন জেএমবির সম্পৃক্ততার বিষয়টি সামনে এনে আদালতে অভিযোগপত্র দাখিল করে।

তারা বলেন, যারাই এই হত্যাকাণ্ডের সঙ্গে যুক্ত হোক, তাদের আইনের আওতায় এনে দ্রুত বিচার নিষ্পত্তি করতে হবে।
সভা থেকে শিগগিরই সাংবাদিক দীপঙ্ক চক্রবর্তীর নামে স্মৃতি পুরস্কার প্রদানের ঘোষণা দেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *