মেয়র আনিছুর রহমান বিশ্ব দরবারে নিয়ে গেলেন শ্রীপুরকে

Slider গ্রাম বাংলা

রাতুল মন্ডল শ্রীপুর (গাজীপুর)প্রতিনিধিঃ শ্রীপুর পৌরসভার বারবার নির্বাচিত জনপ্রিয় মেয়র আনিছুর রহমান সাউথ এশিয়ান মেয়র এসোসিয়েসনের কো চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তায় অনুষ্ঠিত মেয়রদের এক কর্মশালায় সর্বোচ্চ সংখক ভোট পেয়ে তিনি কো- চেয়ারম্যান নির্বাচিত হন।
মালয়েশিয়ার বুনাইনের সিটি মেয়র আব্দুল্লাহ রাফি চেয়ারম্যান নির্বাচিত হন।

উল্লেখ্য, পরপর ৩ বার বিপুল ভোটের ব্যাবধানে নির্বাচিত মেয়র আনিছুর রহমান শ্রেষ্ঠ মেয়র হিসেবে ৮ দিনের সরকারি সফরে মালয়েশিয়া ও ইন্দোনেশিয়া সফরে যান।

মেয়ের অানিছুর রহমান বিশিষ্ট মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান। একাত্তরের রণাঙ্গনে মুক্তিযোদ্ধা কমান্ডার লুৎফর রহমানসহ তার পরিবারোর অধিকাংশ সদস্যই সম্মুখ সমরের বীর সেনানী ছিলেন।তিনি গাজীপুর জেলা অা’লীগের নন্দিত সাংগঠনিক সম্পাদক।

অাকাশসম জনপ্রিয়তার অধিকারী বরেণ্য মেয়র অানিছুর রহমান শ্রীপুর অা’লীগের রাজনীতিতে অকূতভয় সেনানী। মৃত্যূর মুখে বারবার দাড়িয়েও তিনি অাদর্শ থেকে বিচ্যূৎ হননি কখনো। সহস্র ষড়যন্ত্র মিথ্যা মামলা হামলা মোকাবেলা করেও তিনি এতটাই জনপ্রিয় যে তিনি শুধু শ্রীপুরবাসির প্রিয় নেতা বা মেয়রই নন, তার কর্ম দক্ষতার অনণ্য গুণে তিনি শ্রীপুরকে নিয়ে যেতে সক্ষম হয়েছেন বিশ্ব অাসনে।

উল্লেখ্য, মেয়র অানিছুর রহমানকে এক এগারোর সময় সেনা শাসিত সরকার দূর্নীতির অভিযোগে মামলা দায়ের করে গ্রেফতারের পরিকল্পনা করে হেনস্তা করার ষড়যন্ত্র করে এবং কোন অভিযোগ না পেয়ে সেনা শাসিত ফখরুদ্দিন সরকারের নীলনক্সা ব্যর্থ হয়। কিন্তু অতি সম্প্রতি মেয়র অানিসের বিপক্ষ শক্তি মেয়র পদ থেকে তাকে সরিয়ে দিয়ে তাদের অনুসারী ও পছন্দের লোককে মেয়রের অাসনে বসানোর নীলনক্সা করে। এ জন্য মেয়রের নামে বানোয়াট দূর্ণীতির মামলা দায়ের করে যা অাদালতে চলমান রয়েছে।

অন্যদিকে, মেয়র অানিছুর রহমান সরকারি সফরে ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তায় মেয়র সম্মেলনে যাবার পর সেই মামলায় স্থানীয় এক ব্যক্তি নূরে অালম মোল্লাকে মেয়র সাজিয়ে হাজিরা দেওয়ায় এই দুষ্টচক্রটি।

এই প্রতারণার বিষয়টি অাদালতের নজরে অাসায় উক্ত ব্যক্তিকে গ্রেফতার করে অাদালত এবং তিনি এখন জেল হাজতে অাছেন। অভিযোগ রয়েছে, মেয়র অানিছুর রহমানকে দল ও মানুষের কাছে হেয় করতে ষড়যন্ত্রমূলকভাবে ২ কোটি টাকার বিনিময়ে ভূয়া মেয়র সাজিয়ে অাদালতে হাজিরা দেওয়ায় মেয়র বিরোধী একটি চক্র।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *