২০১৫ বিশ্বকাপ জয়ের ক্ষমতা পাকিস্তান দলের আছে : ওয়াকার ইউনিস

খেলা

image_162088.2014-12-12_5_908731পাকিস্তান ক্রিকেট কোচ ওয়াকার ইউনিস বলেছেন, ২০১৫ বিশ্বকাপ ট্রফি হাতে তোলার মত যোগ্যতা ও মেধা পাকিস্তান দলের রয়েছে। তবে এ জন্য দলকে পাহাড়সম চাপ মানিয়ে নিতে হবে বলে স্বীকার করেন তিনি।
বিশ্বকাপ জয়ের মত দক্ষতা ও মেধা তার দলটির আছে উল্লেখ করে পাকিস্তানের সাবেক এর পেসার আরো বলেন, এ জন্য তাদেরকে সব কিছু সমন্বিতভাবে করতে হবে চাপকে মানিয়ে নিতে হবে। স্থানীয় ডন পত্রিকায় প্রকাশিত খবরে এ কথা বলা হয়।
৯০ দশকে ওয়াসিম আকরামকে নিয়ে দুর্ধষ পেস আক্রমণের নেতৃত্ব দেয়া ইউনিস বলেন, এ পর্যন্ত তার বোলাররা যেভাবে লাইন লেন্থ ঠিক রেখে ও শৃংখলার সহিত বোলিং করে আসছে এ ধারা অব্যাহত রাখতে পারলে খুশি হবেন তিনি। তিনি বলেন এটা কেবলমাত্র গতির নয় একই সঙ্গে শৃংখলারও বিষয় ।
ইউনিসের মতে একজন বোলার সব সময় ঘন্টায় ১৫০ কিলোমিটার গতিতে বোলিং করতে পারে না এবং পেসকে নিয়ন্ত্রণে রাখতে হয় বিধায় সব সময় একইভাবে বোলিং করাও সম্ভব নয়। তিনি বলেন তারা অত্যন্ত ভাগ্যবান যে ৯০ দশকে শোয়েব আখতারকে আর বর্তমানে ওয়াহাব রিয়াজকে পেয়েছেন। তবে দীর্ঘ মেয়াদে সাফল্য পেতে হলে একজনকে শৃংখলার সঙ্গে বোলিং করতে হয়।
ইউনিস আরো বলেন ১৯৯০ দশকে যারা ক্রিকেট খেলেছেন তাদের এগিয়ে আসা উচিত পাকিস্তান ক্রিকেটকে আরো উন্নত ও মানকে তুলে ধরতে সাহায্য করা উচিত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *