আরও পাঁচ-ছয়দিন দিন থাকবে আবহাওয়ার চলতি অবস্থা

Slider কৃষি, পরিবেশ ও প্রকৃতি

image_162085.aঘন কুয়াশায় ঢাকা পড়েছে রাজধানীসহ দেশের বিভিন্ন জেলা। দুপুরের দিকে সূর্যের দেখা মিললেও সন্ধ্যার আগেই আবার ঢাকা পড়ছে কুয়াশায়। কোন কোন অঞ্চলে সারাদিনই কুয়াশায় ঢাকা থাকে। কয়েকদিন ধরেই এ অবস্থা চলছে।

আবহাওয়া অধিদপ্তর বলছে, আরো অন্তত পাঁচ-ছয়দিন অব্যাহত থাকবে এ অবস্থা। তাপমাত্রা কমার পাশাপাশি মেঘলা আবহাওয়ার প্রভাবে এমন পরিস্থিতি বিরাজ করছে। এতে তীব্র শীত অনুভূত হচ্ছে। আবহাওয়া অধিদপ্তর থেকে আরো বলা হয়েছে, নদী অববাহিকায় কুয়াশা বাড়বে। তবে ধীরে ধীরে কমে আসবে।

ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১৬ দশমিক ৮ ডিগ্রি এবং সর্বোচ্চ ২১ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড হয়েছে, যেখানে আগের দিন সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছিল ২৩ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। গতকাল বৃহস্পতিবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয় রাজশাহীতে ১১ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।

আজ শুক্রবার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারা দেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

এ ছাড়া আবহাওয়ার দীর্ঘমেয়াদি পূর্বাভাসে বলা হয়েছে, চলতি ডিসেম্বরে রাতের তাপমাত্রা স্বাভাবিক থাকবে। তবে দেশের উত্তর, উত্তর-পূর্বাঞ্চল, পশ্চিম ও মধ্যাঞ্চলে একটি থেকে দুটি মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে মাসের শেষার্ধে। এ সময় তাপমাত্রা নামতে পারে ৮ থেকে ১০ ডিগ্রি সেলসিয়াসে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *