বি. চৌধুরীর বিবৃতি জোট নেতাদের সম্পর্কে প্রধানমন্ত্রীর মন্তব্য শোভন নয়

Slider রাজনীতি

ঢাকা: যুক্তফ্রন্টের চেয়ারম্যান ও বিকল্পধারা বাংলাদেশের সভাপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী বলেছেন, রোববার সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তফ্রন্ট ও গণফোরাম নেতাদের সম্পর্কে যে মন্তব্য করেছেন তা শোভন হয়নি। তিনি বলেছেন, এসব মন্তব্যের জবাব দেওয়ার থাকলেও এই মুহূর্তে তার প্রয়োজন নেই।

প্রধানমন্ত্রীর সাম্প্রতিক বক্তব্যের প্রতিক্রিয়ায় বি. চৌধুরী আজ মঙ্গলবার গণমাধ্যমে দেওয়া এক বিবৃতিতে এ কথা বলেন। তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী যুক্তফ্রন্ট ও গণফোরামের ঐক্য সম্পর্কে বক্তব্যের যে অংশে ইতিবাচক মন্তব্য করেছেন তার জন্য তাঁকে অভিনন্দন জানাই। প্রধানমন্ত্রীর ইতিবাচক কথাগুলোকে কথার কথা না দেখে কার্যক্ষেত্রে প্রমাণ করার প্রচেষ্টা হিসেবে দেখতে চাই।’

বদরুদ্দোজা চৌধুরী একাদশ জাতীয় নির্বাচনের সময় নিরপেক্ষ সরকার ও নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন এবং সংসদ অন্তত দুই মাস আগে ভেঙে দেওয়া, সভা, সমাবেশ, মিছিল, প্রচারণায় বাধা না দেওয়া এবং রাজবন্দীদের মুক্তি দেওয়ার আহ্বান জানান। তিনি বলেন, ‘আমরা আশা করি, সকল গণতান্ত্রিক শক্তির মধ্যে বৃহত্তর একতা সৃষ্টির লক্ষ্যে আমাদের প্রচেষ্টাকে প্রতিহত করার চেষ্টা করা হবে না।

যুক্তফ্রন্টের চেয়ারম্যান বিবৃতিতে সরকারি আদেশে নিষিদ্ধ টেলিভিশন চ্যানেল ও সংবাদপত্র মুক্ত করে সমস্ত সংবাদপত্র ও টিভি চ্যানেলকে স্বাধীনভাবে কাজ করতে দেওয়া এবং গণতান্ত্রিক আবহ সৃষ্টির গ্যারান্টি চান। বি. চৌধুরী বলেন, সুষ্ঠু নির্বাচনের প্রয়োজনে নির্বাচনের আগে ৩০ দিন এবং নির্বাচনের পর ১০ দিন মোট ৪০ দিন সামরিক বাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতাসহ শান্তি-শৃঙ্খলা রক্ষার দায়িত্ব দিতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *