সারাদেশে দূর্ঘটনায় ৭ জন নিহত

Slider জাতীয়

ঢাকা: সারাদেশে দুর্ঘটনায় ৭ জন নিহত হয়েছেন। এর মধ্যে সড়ক দুর্ঘটনায় বগুড়ায় মারা গেছে ৪ জন। এছাড়া চট্টগ্রামে বাস- ট্রেনের সংঘর্ষে ২ জন এবং ভোলায় লঞ্চের ধাক্কায় এক গৃহবধূ নিহত হয়েছেন।

জানা গেছে, আজ ভোর ৪টার দিকে বারইয়ারহাট রেল ক্রসিংয়ে ঢাকা থেকে ছেড়ে যাওয়া বিজয় এক্সপ্রেস ট্রেনের সঙ্গে খাগড়াছড়িগামী এস আলম পরিবহনের একটি বাসের সংঘর্ষের ঘটনা ঘটে। এতে বাসটি দুমড়ে মুচড়ে যায়। মিরসরাই ফায়ার স্টেশনের সিনিয়র অফিসার রবিউল আজম জানান, দুর্ঘটনাকবলিত বিজয় এক্সপ্রেস ট্রেন ও এস আলম পরিবহনের বাস দুটোই শনিবার রাতে ঢাকা থেকে ছেড়ে যায়। বারইয়ারহাট রেল ক্রসিংয়ে ট্রেনের ধাক্কায় বাসটি দুমড়ে মুচড়ে যায়। এতে দুই ব্যক্তি নিহত হয়েছেন, আহত হয়েছেন আরও অন্তত ২৫ জন। খবর পেয়ে মিরসরাই ফায়ার স্টেশনের কর্মীরা প্রায় আড়াই ঘণ্টার চেষ্টা চালিয়ে বাসটি উদ্ধার করেছে। তিনি জানান, দুর্ঘটনার পর গুরুতর আহত সুনিল চাকমা নামে একজনকে মিরসরাই উপজেলা স্বাস্থ্য কমেপ্লেক্স নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। নিহত দুইজনের মধ্যে তারই পরিচয় পাওয়া গেছে। নিহত অন্যজনের পরিচয় এখনো জানা যায়নি। দুর্ঘটনায় প্রায় আড়াই ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ থাকার পর সকাল সাড়ে সাতটার দিকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে বলেও জানান তিনি।
বগুড়ায় নিহত ৪

বগুড়ায় পৃথক দুই সড়ক দুর্ঘটনা চারজন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরও ৪০ জন। শনিবার গভীর রাতে বগুড়ার শেরপুর উপজেলার মহিপুরে এনা পরিবহনের বাসের সঙ্গে ট্রাকের মুখোমুখি সংঘর্ষে দুইজন নিহত হয়। প্রায় একই সময় উপজেলার ধুনট মোড়ে ঢাকাগামী এস আর পরিবহনের সঙ্গে অন্য একটি বাসের মুখোমুখি সংঘর্ষে আরও দুইজন নিহত হয়। দুই ঘটনায় ৪০ জনের মতো আহত হয়। আহতদের অনেেকর অবস্থা আশঙ্কাজনক। তাদরে বগুড়া শহীদ জিয়া মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েেছ।

ভোলায় তাসরিফ লঞ্চের ধাক্কায় গৃহবধু নিহত:
ভোলার চরফ্যাশন উপজেলার বেতুয়া লঞ্চঘাট থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসা তাসরিফ-৪ লঞ্চের ধাক্কায় বিলকিস বেগম (৫৫) নামের এক নারী নিহত হয়েছেন। নিহত বিলকিস বোরহানউদ্দিন উপজেলার কাচিয়া ইউনিয়নের চকঢোস গ্রামের বাসিন্দা আবুল হাসেমের স্ত্রী বলে জানাযায়। শনিবার রাত ৮টার দিকে বোরহানউদ্দিনের মির্জাকালু লঞ্চঘাটে এঘটনাটি ঘটে। এসময় ওই লঞ্চের ধাক্কায় ঘাটে অবস্থান করা আরও তিন যাত্রী আহত হয়। আহতরা বোরহানউদ্দিন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। থানা পুলিশ জানায়, বিকালে চরফ্যাশন উপজেলার বেতুয়া ঘাট থেকে ছেড়ে আসা ঢাকাগামী এমভি তাসরিফ-৪ লঞ্চটি রাত ৮টার দিকে বোরহানউদ্দিনের মির্জাকালু লঞ্চঘাটে আসে। এ সময় লঞ্চটি পল্টনে বিড়ানোর সময় ধাক্কা দিলে পল্টনে থাকা ঢাকাগামী যাত্রী অবস্থান করা বিলকিসের মাথায় আঘাত লেগে ঘটনাস্থলেই মারা যায়। আরও কয়েকজন যাত্রী আহত হয়। লঞ্চটির ধাক্কায় পল্টনটিও ক্ষতিগ্রস্থ হয়েছে বলে জানান পুলিশ। এ ব্যাপারে বোরহানউদ্দিন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অসিম কুমার সিকদার ঘটনার সত্যতা নিশ্চিত হয়ে মানবজমিনকে জানান, নিহতের লাশ উদ্ধার করা হয়েছে। ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *