যেসব বলিউড নায়িকারা বিয়ে করে মুসলিম হয়েছেন

Slider বিনোদন ও মিডিয়া

সব কিছু বিসর্জন দিয়েও ভালোবাসার মানুষটিকে পেতে চায় সবাই। কিন্তু ভালোবেসে বিয়ের পথে বাধা হয়ে দাঁড়ায় যদি ধর্ম? তা হলে নিজের জন্মগত ধর্মও বিসর্জন দিতে প্রস্তুত থাকেন অনেকে।

এমন ঘটনা ঘটেছে বলিউড তারকাদের ক্ষেত্রে। তা হলে আসুন জেনে নেয়া যাক এমন কয়েকজন হার্টথ্রব সারা জাগানো বলিউড তারকার নাম, যারা বিয়ের জন্য মুসলমান হয়েছেন।

হেমা মালিনী
ড্রিমগার্ল হেমা আর ধর্মেন্দ্রর প্রেমকাহিনীর কথা অনেকেই জানেন। তাদের অনেক বাধা অতিক্রম করতে হয়েছে। শুধু তাই নয়, হেমা অনেক নামিদামি অভিনেতার কাছ থেকেই বিয়ের প্রস্তাবও পেয়েছিলেন। তাদের মধ্যে ছিলেন সঞ্জীব কুমার ও জিতেন্দ্রর মতো নায়কও। কিন্তু হেমা বদ্ধপরিকর ছিলেন ভালোবাসার মানুষ ধর্মেন্দ্রকেই বিয়ে করবেন। তবে তাদের বিয়ের পথে বাধা হয়ে দাঁড়ান ধর্মেন্দ্রর প্রথম স্ত্রী প্রকাশ কৌর। তিনি ধর্মেন্দ্রকে বিবাহবিচ্ছেদ দিতে প্রস্তুত ছিলেন না। এই বাধা কাটাতে ১৯৭৯ সালে হেমা ও ধর্মেন্দ্র দুজনেই ইসলাম ধর্মগ্রহণ করে বিয়ে করেন। মুসলিম ধর্মে যেহেতু একাধিক বিবাহ আইন রয়েছে, সেহেতু তারা এভাবে বিয়ে করে সংসার শুরু করেন।

শর্মিলা ঠাকুর
বলিউডের স্বনামধন্য অভিনেত্রীদের তালিকায় রয়েছেন অভিনেত্রী শর্মিলা ঠাকুর। অভিনয়ে অসামান্য অবদানের জন্য ২০১৩ সালে পদ্মভূষণ পদকে ভূষিত হন এ অভিনেত্রী। প্রেমের সম্পর্কের পরিণতি দিতেই ধর্ম পরিবর্তনের পথ বেছে নেন এ অভিনেত্রী। ইসলাম ধর্ম গ্রহণ করে তিনি মনসুর আলি পতৌদিকে বিয়ে করেন। শর্মিলার তিন সন্তানের সাইফ আলি খান, সোহা আলি খান, সাবা আলি খান প্রত্যেকেই ইসলাম ধর্মের অনুসারী ধর্মান্তরিত হওয় পর তার নামকরণ করা হয় আয়েশা।

মমতা কুলকার্নি
৯০’র দশকে বেশ কয়েকটি হিন্দি সুপার হিট ছবির নায়িকা তিনি। ‘আশিক আওয়ারা’ (১৯৯৩), ‘ক্রান্তিবীর’ (১৯৯৪), ‘সবচে বাড়া খিলাড়ি’ (১৯৯৫) এবং একই বছর মুক্তিপ্রাপ্ত ব্লকবাস্টার ‘কারন আরজুন’ ছবির সাড়া জাগানো নায়িকা মমতা। অভিনয়ের পাশাপাশি তাঁর সৌন্দর্যেও দ্যুতি ছড়িয়েছে। আর সেক্স-সিম্বল হিসেবে নাম কুঁড়িয়েছেন। সেই মমতা কুলকার্নি হঠাত করেই পর্দা থেকেই উধাও! কারণটি হল ২০১৩ সালে মমতা মুসলিম প্রেমিক ভিকি গোস্বামীকে বিয়ে করেন এবং ইসলাম ধর্ম গ্রহন করেন। বর্তমানে এই প্রেমিক যুগল নাইরোবিতে বাস করছেন।

আয়েশা টাকিয়া
বলিউডের জনপ্রিয় অভিনেত্রী আয়শা টাকিয়া। পারিবারিকভাবে ভিন্ন ধর্মে বেড়ে উঠেছেন এ অভিনেত্রী। বাবা ছিলেন হিন্দু আর মা ছিলেন ব্রিটিশ-ইন্ডিয়ান। হিন্দু হয়েও আয়েশা টাকিয়া দীর্ঘ সময় প্রেম করেছেন মুসলিম প্রেমিক ফারহান আজমির সঙ্গে। এরপর ২০০৯ সালে ওই জুটি বিবাহ বন্ধনে আবদ্ধ হন। বিয়ের আগেই আয়েশা ইসলাম ধর্ম গ্রহণ করেন। যদিও তিনি কখন ওই ধর্মান্তরের বিষয়টি প্রকাশ করেননি। তবে তার ধর্মান্তরিত হওয়ার বিষয়ে প্রমাণ পাওয়া গেছে। মিকাইল আজমি নামে তাদের একটি পুত্রসন্তানও রয়েছে।

অমৃতা সিং
জন্মসূত্রে শিখ ধর্মের অনুসারী ছিলেন বলিউড অভিনেত্রী অমৃতা সিং। ১৯৮৩ সালে ‘বেতাব’ ছবির মাধ্যমে বলিউডে আত্মপ্রকাশ করেন তিনি। এরপর তার অভিনেত্রী ‘সানি’ ‘মারদ’ ‘সাহেব’ ছবিগুলো দারুণ ব্যবসা সফল হয়। পরবর্তীতে তিনি ইসলাম ধর্ম গ্রহণ করে অভিনেতা সাইফ আলি খানকে বিয়ে করেন। যদিও বিয়েটি শেষ পর্যন্ত টিকেনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *