গাজীপুরে রুট পারমিট ছাড়াই চলছে ভিআইপি পরিবহনের প্রায় একশ বাস!

Slider টপ নিউজ

গাজীপুর: অহ:রহ সড়ক দূর্ঘটনা ঘটছে। এত কিছুর পরও টনক নড়েনি প্রশাসনের। মুখে মুখে এ্যকশন এ্যাকশন করলেও বাস্তবে কিছু্‌ই না। গাজীপুর শহরে চলাচলকারী ভিআইপি পরিবহনের প্রায় একশ বাস শিববাড়ি থেকে ঢাকায় যাতায়াত করছে। কিন্তু এই কোম্পানীর রুট পারমিট আছে এরশাদ নগর পর্যন্ত। অথচ তারা ষ্ট্যান্ড তৈরী করে গাজীপুর শহরের শিববাড়ি থেকে সরাসরি ঢাকায় যাতায়াত করছে।

অনুসন্ধানে জানা যায়, গাজীপুর মহানগরের শিববাড়ি থেকে ঢাকায় যাতায়াত করছে ভিআইপি পরিবহনের প্রায় ৯৬টি যাত্রীবাহী বাস। এসব বাস প্রতিদিন যাত্রী নিয়ে ঢাকায় যাতায়াত করে। ঢাকা-শিববাড়ি রুটে চলাচলকারী এ সব বাসের নেই প্রয়োজনীয় রুট পারমিট। ঢাকা-টঙ্গী রুটের পারমিট নিয়ে তারা কি ভাবে ঢাকা-শিববাড়ি রুটে যাতায়াত করে তা নিয়ে শুরু হয়েছে জল্পনা-কল্পনা। যেখানে সড়ক দূর্ঘটনা নিয়ে সারাদেশে তোলপাড় চলছে এবং প্রতিদিন চলে যাচ্ছে অগনিত প্রাণ। এই অবস্থায় কি করে রুট পারমিট ছাড়া এতগুলো বাস চলচল করছে তা সাধারণের বোধগম্য নয়।

বিআরটিএ এর একটি দায়িত্বশীল সূত্র জানায়, ভিআইপি পরিবহনের রুট পারমিট টঙ্গীর এরশাদ নগর পর্যন্ত। অথচ তারা গাজীপুর শহরের শিববাড়ি পর্যন্ত যাতায়াত করছে নিয়মিত। কেন ব্যবস্থা নেয়া হচ্ছে না তার কোন সদোত্তর পাওয়া যায় নি বিআরটিএ’র নিকট থেকে।

এ বিষয়ে জানতে ভিআইপি পরিবহনের ব্যবস্থাপনা পরিচালক আব্দুর রাজ্জাককে ফোন করলে তিনি তার পরিচয় নিশ্চিত করলেও সাংবাদিক বলার সাথে সাথে ফোন কেটে দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *