গোপালগঞ্জে পাচারের সময় ২৬০ বস্তা সরকারি চাল জব্দ

Slider জাতীয়

গোপালগঞ্জের টুঙ্গিপাড়া খাদ্য গুদাম থেকে পাচারের সময় ২৬০ বস্তায় ১৩ মে.টন সরকারি চাউল জব্দ করেছে জাতীয় গোয়েন্দা সংস্থা(এনএসআই)। আজ মঙ্গলবার সকালে পাটগাতি বাজারের ব্যবসায়ী কালু শেখ ও বিভাষ হাজরা নামের দুই ব্যাবসায়ী নসিমন গাড়িতে করে টুঙ্গিপাড়া খাদ্য গুদাম থেকে চাল নিয়ে যাওয়ার সময় গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার পাটগাতি বাজার এলাকায় জব্দ করে এনএসআই।

এ ব্যাপারে টুঙ্গীপাড়া উপজেলা খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাশেদা খাতুনের সাথে তার মোবাইল ফোনে বারবার ফোন করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

টুঙ্গীপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাকিব হাসান তরফদার মুঠোফোনে জানান, সরকারি চাল গুদাম থেকে পাচার হচ্ছে এমন খবর পাওয়ার পর জাতীয় গোয়েন্দা সংস্থা(এনএসআই) অভিযান পরিচালনা করে ২শ’ ৬০ বস্তায় ১৩ মেট্রিক টন চাল আটক করেন। বিষয়টি তিনি জেলা প্রশাসককে অবহিত করেছেন। পরবর্তীতে আইনানুগ ব্যাবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।

নাম প্রকাশ না করার শর্তে টুঙ্গীপাড়া উপজেলার এক ব্যাবসায়ী জানান, চাল পাচারের ঘটনা সত্য নয়। এটা শত্রতামূলক কারণে করা হয়েছে। এই চাল কাজের বিনিময়ে খাদ্য প্রকল্পের(কাবিখা) চাল। বর্তমানে কাজের বিনিময়ে খাদ্য প্রকল্পের শ্রমিকরা চালের বিনিময়ে কাজ করে না। শ্রমিকরা কাজের শেষে প্রতিদিন নগদ টাকা নিয়ে যায়।

যে কারণে যাদের নামে কাবিখা প্রকল্পের চালের ডিও হয় তারা ওই চাউল বিক্রি করে প্রকল্পের শ্রমিকদের মজুরি পরিশোধ করে থাকেন এবং এটা শুধু টুঙ্গীপাড়া উপজেলায় নয় ,এঘটনা সারা বাংলাদেশে হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *