সড়ক দুর্ঘটনা: প্রাণ গেল দুই কলেজ শিক্ষার্থীর

বাংলার মুখোমুখি


ঢাকা: নিরাপদ সড়কের দাবিতে চলমান আন্দোলনের মধ্যেই নরসিংদী ও গাজীপুরে সড়ক দুর্ঘটনায় দুই শিক্ষার্থী নিহত হয়েছে। নরসিংদীতে দুর্ঘটনার প্রতিবাদে সড়ক অবরোধ করেছে স্থানীয়রা। অন্যদিকে গাজীপুরে ঘাতক কাভার্ড ভ্যান জ্বালিয়ে দিয়েছে।

রায়পুরা (নরসিংদী) প্রতিনিধি জানান, নরসিংদীর ঢাকা-সিলেট মহাসড়কে দুর্ঘটনায় মো. আবদুল্লাহ (১৭) নামে এক কলেজ ছাত্রের মৃত্যু হয়েছে। সে ভৈরবের হাজী আসমত আলী কলেজের ২য় বর্ষের ছাত্র এবং রায়পুরা উপজেলার মাহমুদাবাদ ঝাড়তলা এলাকার মো: শাহজাহানের পুত্র। শনিবার সকাল ১০টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের রায়পুরা উপজেলার নীলকুটি এলাকায় একটি লেগুনা ওই কলেজ ছাত্রকে লেগুনা চাপা দিয়ে হত্যা করে। এসময় লতিফ মিয়া (৫৫) নামে এক ঝালমুড়ি বিক্রেতা গুরুতর আহত হয়।
তাকে আশংকাজনক অবস্থায় বাজিতপুর হাসপাতালে ভর্তি করা রয়েছে। লেগুনা চালককে আটক করেছে পুলিশ। এ ঘটনার পর থেকে মহাসড়ক অবরোধ করে রেখেছে রাজিউদ্দিন আহমেদ রাজু উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা।
পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সকাল ১০টার দিকে কলেজে যাওয়ার জন্য আবদুল্লাহ নীলকুটি বাসস্ট্যান্ডে যাচ্ছিল। এ সময় ইটাখোলা থেকে ভৈরবগামী একটি লেগুনা নিয়ন্ত্রণ হারিয়ে আবদুল্লাহকে চাপা দিয়ে সড়কের পাশে উল্টে যায় এবং ইঞ্জিনে আগুন ধরে যায়। এতে ঘটনাস্থলেই আবদুল্লাহ মারা যায়। এ ঘটনায় পুলিশ লেগুনা চালকে আটক করেছে।
রায়পুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: দেলোয়ার হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ঘটনার পর পর পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে নিহত কলেজ ছাত্রের লাশ উদ্ধার করে। এসময় লেগুনা চালককে আটক করা হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আমরা কাজ করছি। এ ঘটনায় কয়জন আহত হয়েছে তা বলতে পারছি না।

স্টাফ রিপোর্টার, গাজীপুর থেকে জানান, গাজীপুরের টঙ্গিতে কাভার্ড ভ্যানের ধাক্কায় একাদশ শ্রেণীর এক ছাত্রী নিহত হয়েছেন। আজ শনিবার দুপুর ১২টার দিকে টঙ্গির বড় বাড়ি বাসস্ট্যান্ড এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতের নাম ফাতেমা আক্তার মিম (১৮)। সে শফিউদ্দিন সরকারি কলেজের একাদশ শ্রেণীর শিক্ষার্থী।

প্রত্যক্ষদর্শীদের সূত্রে জানা যায়, টঙ্গির কলেজ গেট থেকে বড় বাড়ি বাস স্ট্যান্ড এলাকায় পৌঁছলে পেছন থেকে একটি কাভার্ড ভ্যান তাকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। স্থানীয়রা লাশ উদ্ধার করে টঙ্গি সরকারী হাসপাতালে নেয়। পরবর্তীতে লাশ ময়নাতদন্তের জন্য গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমেদ মেডিকেল কলেজে পাঠানো হয়।

এ ঘটনায় উত্তেজিত জনতা কাভার্ড ভ্যানটিতে আগুন জ্বালিয়ে দেয়। ফায়ার সার্ভিসের পক্ষ থেকে গাড়িটির আগুন নেভানোর চেষ্টা করলে স্থানীয়রা তাতে বাঁধা দেন।

টঙ্গি থানা পুলিশের পক্ষ থেকে ঘটনার সত্যতা নিশ্চিত করে জানানো হয়েছে, কাভার্ড ভ্যানের ঢাক্কায় এক কলেজ ছাত্রী নিহত হয়েছেন। স্থানীয়রা কাভার্ড ভ্যানটিতে আগুন দিয়েছেন। তবে চালক পলাতক রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *