পাকিস্তানে আত্মঘাতী হামলায় নিহত কমপক্ষে ৩১

Slider সারাবিশ্ব


ঢাকা: পাকিস্তানের পশ্চিমাঞ্চলীয় শহর কোয়েটায় আত্মঘাতী হামলায় নিহত হয়েছেন কমপক্ষে ৩১ জন। আজ দেশটিতে জাতীয় নির্বাচনে ভোট গ্রহণ চলছে।

এদিন সকালেই ওই শহরে একটি পুলিশ ভ্যানকে টার্গেট করে এ হামলা চালানো হয় বলে খবর দিয়েছে জিও টিভি। এতে বলা হয়, কোয়েটার ইস্টার্ন বাইপাসের কাছে ওই সন্দেহজনক আত্মঘাতী হামলা চালায়। এতে নিহতের পাশাপাশি কমপক্ষে ৩০ জন আহত হয়েছেন। তাদেরকে বিভিন্ন হাসপাতালে নেয়া হয়েছে।

বিভিন্ন সূত্র বলছে, নিহতদের মধ্যে তিনজন পুলিশ ও দু’জন সংখ্যালঘু রয়েছেন। পুলিশের এক মুখপাত্র বলেছেন, হামলাকারী একটি ভোটকেন্দ্রের ভিতরে প্রবেশের চেষ্টা করে। এ সময় নিরাপত্তা রক্ষীরা তাকে বাধা দেয়ার চেষ্টা করেন। তখনই হামলাকারী বোমার বিস্ফোরণ ঘটায়। একে সন্ত্রাসী হামলা অভিহিত করে নিন্দা জানিয়েছেন পিএমএলএন সভাপতি শাহবাজ শরীফ, পিটিআই প্রধান ইমরান খান ও ধর্মীয় নেতা তাহিরুল কাদরি। শাহবাজ শরীফ টুইটে লিখেছেন, যখন মানুষ তাদের গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করছেন তখন কোয়েটায় সন্ত্রাসী হামলা চালানো হয়েছে। এতে নিরপরাধ হতাহতদের কথা জানতে পেরে হৃদয় ভেঙে যাচ্ছে। নিহতদের পরিবারের সদস্যদের প্রতি আমার গভীর সহমর্মিতা। ড. তাহিরুল কাদরি লিখেছেন, কোয়েটায় সন্ত্রাসী হামলায় নিরপরাধ মানুষ প্রাণ হারানোয় আমি গভীর শোকাহত। সন্ত্রাস মোকাবিলায় সামরিক-বেসামরিক প্রতিষ্ঠান ও জাতিকে এক অবস্থানে আসতে হবে। হতাহতদের প্রতি আমার গভীর সমবেদনা। তবে পিটিআই প্রধান ইমরান খান বলেছেন, পাকিস্তানের শত্রুরা কোয়েটায় সন্ত্রাসী হামলা চালিয়েছে। এর মধ্য দিয়ে তারা গণতান্ত্রিক প্রক্রিয়াকে ব্যাহত করতে চায়। এ হামলায় নিন্দা জানাই। নিরপরাধ এতগুলো প্রাণহানিতে আমি গভীরভাবে শোকাহত। পাকিস্তানিদেরকেই সন্ত্রাসকে পরাজিত করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *