উত্তরায় চাকরির প্রলোভন দিয়ে অর্থ আদায় , আটক-১

Slider গ্রাম বাংলা

191540_bangladesh_pratidin_161436_bangladesh_pratidin_arrest

মোঃ আবু বক্কর সিদ্দিক সুমন ; উত্তরা প্রতিনিধিঃ রাজধানীর উত্তরায় সরকারী ও বেসরকারী চাকরি দেওয়ার প্রলাভন দিখিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে প্রতারক নজরুল ইসলামকে (৫০) গ্রেপ্তার করেছে র‌্যাব।

উত্তরা পশ্চিম থানাধীন ৩ নম্বর সেক্টরের ২ নং সড়কের ২৩ নম্বর বাসার ৪র্থ তলা থেকে বৃহস্পতিবার (১২ জুলাই) দুপুরে তাকে গ্রেপ্তার করে র‌্যাব-৩। পরে র‌্যাব সদর দপ্তরের গণমাধ্যম শাখা থেকে বৃহস্পতিবার রাতে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

গ্রেপ্তার হওয়া নজরুল পাবনা জেলার বেড়া থানাধীন বাটিয়াখড়া এলাকার মৃত শহিদ মোল্লার ছেলে। বর্তমানে সে উত্তরা পশ্চিম তানা এলাকায় বসবাস করে সাধারণ মানুষের সাথে প্রতারণা করে আসছিল।

র‌্যাব জানায়, একশ্রেণীর অসাধু প্রতারক চক্র রাজধানীর উত্তরা পশ্চিম থানাধীন এলাকায় সাধারণ জনগণকে সরকারী ও বেসরকারী চাকুরী দেয়ার নামে প্রলোভন দেখিয়ে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছে। এমন সংবাদের ভিত্তিতে র‌্যাবের গোয়েন্দা নজরদারী জোরদার করা হয়। পরবর্তীতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, গ্রেপ্তারকালে তার নিকট হতে বিভিন্ন নামীয় সীল ৫টি, বিভিন্ন ব্যাংকের চেক বই ৫টি, বিভিন্ন ব্যক্তির নিকট হতে গ্রহণকৃত টাকার চেক ১৫টি, নন-জুডিসিয়াল স্ট্যাম্প ৬৮টি, সরকারী ও বেসরকারী বিভিন্ন পরীক্ষার প্রবেশপত্র ২০টি, চাকুরী প্রত্যাশী ব্যক্তিদের বায়োডাটা ৪০টি এবং জাল নিয়োগপত্র ২টি, কম্পিউটার ১টি, মনিটর ১টি, সিপিইউ ২টি, কিবোর্ড ১টি, মাউস ১টি, প্রিন্টার ১টি এবং স্ক্যানার ১টি উদ্ধার করা হয়েছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে র‌্যাব জানায়, আসামী নজরুল ২০১০ সালে হতে তার বন্ধু নাজমুল হুদা শাহিন এর সাথে একটি অফিস খুলে বিভিন্ন চুক্তির মাধ্যমে চাকুরী দেয়ার নামে প্রতারণা করে আসছে।

এ ঘটনায় তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানিয়েছে র‌্যাব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *