ফ্রান্সের জয় ফুটবলের জন্য লজ্জা!

Slider খেলা

131710umtiti-goal-france-belgium-world-cup

বেলজিয়াম গোলপোস্টের নিচে ভরসার আরেক নাম হয়ে উঠেছিলেন তিনি। ব্রাজিলের বিরুদ্ধে বিশ্বকাপ কোয়ার্টার ফাইনালে অনবদ্য কিছু সেভ করেছিলেন থিবো কুর্তোস। সেমিফাইনালে ফ্রান্সের বিরুদ্ধেও বেশ কয়েকটি ভাল সেভ দিয়েছেন বেলজিয়ামের এই গোলকিপার।

কিন্তু তার পরও শেষরক্ষা হয়নি। দিদিয়ের দেশ্যমের দেশের কাছে ১-০ গোলে হেরে বিশ্বকাপ থেকে ছিটকে গেছে বেলজিয়াম। হারটা যেন কিছুতেই হজম করতে পারছে না কুর্তোস। তাঁর পরিস্কার কথা, কোনও ভাল দলের কাছে হারিনি। এমন দলের কাছে হেরেছি যারা আমাদের থেকে খারাপ খেলেছে।

ফ্রান্সের খেলার ধাঁচে কুর্তোয়া হতাশ। বেলজিয়ামের গোলকিপার বলছিলেন, ফ্রান্স ফুটবল খেলেনি এই ম্যাচে। এগারোজন ফুটবলারকে গোলপোস্টের ৪০ গজের মধ্যে রেখে শুধু ডিফেন্স করে গেছে। আমরা একের পর এক আক্রমণ করেছি। আর ওরা শুধু সেগুলো রুখেছে।

ফ্রান্সের জয় তাই ফুটবলের লজ্জা। উরুগুয়ের বিরুদ্ধে ওরা ফ্রি-কিক আর আর্জেন্টিনার বিপক্ষে গোলকিপারের ভুলে জিতেছে। ফ্রান্সের বিরুদ্ধে আমাদের জিততে না পারাটা হতাশার।

যদিও পরিসংখ্যান কিন্তু অন্য কথা বলছে। মাত্র ৩৬ শতাংশ বল নিজেদের দখলে রেখেও ফ্রান্স ১৯টা শট নিয়েছে বেলজিয়ামের গোল লক্ষ্য করে। এদিকে, বেলজিয়াম মোট ৯টা শটের মধ্যে ৩ টা রাখতে পেরেছে ফ্রান্সের গোলে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *