খালেদা জিয়া-গয়েশ্বরকে গ্রেফতারের নির্দেশ

Slider জাতীয়

212127_bangladesh_pratidin_bangladesh_pratidin_khalad

মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা ও বুদ্ধিজীবীদের নিয়ে মানহানিকর বক্তব্য দেয়ার মামলায় বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এবং দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে আদালত। আজ ঢাকা মহানগর হাকিম আবু সাঈদ এ আদেশ দেন।

এর আগে মামলার বাদি এবি সিদ্দিকীর পক্ষে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন করেন আইনজীবী আবুল কালাম আজাদ।
মামলা সূত্রে জানা গেছে, ২০১৫ সালের ২১ ডিসেম্বর রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল আয়োজিত আলোচনা সভায় খালেদা জিয়া মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে মানহানিকর বক্তব্য দেয়।

মামলার অপর আসামি গয়েশ্বর চন্দ্র রায় ওই বছরের ২৫ ডিসেম্বর জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় মানহানিকর বক্তব্য দেয়। এসব বক্তব্য বিভিন্ন পত্র-পত্রিকায় প্রকাশ হওয়ার পর ১শ’ কোটি টাকার মানহানির অভিযোগে ২০১৬ সালের ৫ জানুয়ারি জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও গয়েশ্বর চন্দ্র রায়ের বিরুদ্ধে আদালতে মামলা করেন।

দুই মামলায় খালেদার জামিন আবেদন, শুনানি ৩১ জুলাই
ভুয়া জন্মদিন পালন ও মুক্তিযুদ্ধকে ‘কলঙ্কিত’ করার অভিযোগে মানহানির দুই মামলায় বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিনের আবেদন করেছেন তার আইনজীবীরা। আজ ঢাকা মহানগর দায়রা জজ আদালতে আদালতে খালেদার আইনজীবী সানাউল্লাহ মিয়া আবেদন করলে বিচারক কে এম ইমরুল কায়েশ শুনানির জন্য ৩১ জুলাই দিন ধার্য করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *