আ’লীগ আর কোনোদিন ক্ষমতায় আসতে পারবে না

Slider রাজনীতি

Faruk-1খালেদা জিয়ার নেতৃত্বে দেশে আবার গণতন্ত্র ফিরে এলে আওয়ামী লীগ আর কোনো দিন ক্ষমতায় আসতে পারবে না বলে মন্তব্য করেছেন বিএনপির প্রচার সম্পাদক জয়নুল আবদিন ফারুক।

মঙ্গলবার (৯ ডিসেম্বর) সন্ধ্যায় জাতীয় প্রেস ক্লাবে ‘শহীদ জিয়া ১৯ দফা বাস্তবায়ন পরিষদ’ আয়োজিত আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

জয়নুল আবদিন ফারুক বলেন, অনেকেই হয়তো বিএনপির আন্দোলন নিয়ে হতাশায় ভুগছেন। হতাশ হবার কিছু নেই। খালেদা জিয়ার রাজনৈতিক কৌশল ও যোগ-বিয়োগে বিন্দুমাত্র ভুল নেই। আমাদের মনে রাখতে হবে, আওয়ামী লীগ ২১ বছর পর ক্ষমতায় এসেছিলো। খালেদা জিয়ার আপসহীন নেতৃত্বে দেশে আবার গণতন্ত্র ফিরে এলে আওয়ামী লীগ আর কোনো দিন ক্ষমতায় আসতে পারবে না।

বিজয়ের মাসে জিয়াউর রহমানের গুরুত্ব আওয়ামী লীগের যে কোনো নেতার চেয়ে অনেক বেশি- এমন দাবি করে তিনি বলেন, আজকে যারা এককভাবে বিজয়ের মাস, মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার দাবিদার ১৯৭১ সালের ২৫ মার্চ কাল রাতে তাদের কাউকে খুঁজে পাওয়া যায়নি। সেই সংকটকালে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা দিয়ে সশস্ত্র সংগ্রামে ঝাঁপিয়ে পড়েছিলেন। তাই এই বিজয়ের মাসে জিয়াউর রহমানের গুরুত্ব সব চেয়ে বেশি।

জয়নুল আবদিন ফারুক বলেন, যারা ব্যাংক ও শেয়ারবাজার থেকে হাজার হাজার কোটি টাকা লুট করে উড়োজাহাজ-হেলিকপ্টার নিয়ে ঘুরে বেড়াচ্ছে সেই সব লুটেরারদের বিরুদ্ধে একটি মামলাও হয় না। অথচ মামলা হয় দেশনেত্রী খালেদা জিয়ার বিরুদ্ধে।

সংগঠনের সভাপতি অধ্যাপক ড. খলিলুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি (ভারপ্রাপ্ত) আ ফ ম ইউসুফ হায়দার, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি আব্দুল লতিফ মাসুদ, ছড়াকার আবু সালেহ, বিএনপির সহ স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক এবিএম মোশাররফ হোসেন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *