গরীবদের শিক্ষিত করতে চসিকের চেষ্ট অব্যাহত : নাসির

Slider চট্টগ্রাম

214623_bangladesh_pratidin_ctg_pic

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, নগরীর গরীব, অবসহায়, নিম্ন ও মধ্যবিত্ত মায়ের সন্তানরা যাতে লেখাপড়া থেকে ছিটকে না পড়ে সেই ব্যাপারে সিটি কর্পোরেশন নিরন্তর চেষ্টা চালিয়ে যাচ্ছে। এ ব্যাপারে আমরা আগামীতে সময়োপযোগী প্রয়োজনীয় সিদ্ধান্ত গ্রহণ করব।

সোমবার দুপুরে চসিক সম্মেলন কক্ষে পাথরঘাটা সিটি কর্পোরেশন মহাবিদ্যালয় ও কম্পিউটার ইনস্টিটিউটের পরিচালনা পর্ষদ সদস্যদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন তিনি।

সিটি মেয়র বলেন, চট্টগ্রাম সিটি কর্পোরেশন ৬০ লাখ নগরবাসীর আবাসস্থল। নগরবাসী তাদের সামর্থ্য অনুযায়ী কর দিয়ে চট্টগ্রাম নগরের উন্নয়ন কর্মকাণ্ডকে সচল রেখেছে। তাই আমরা নগরবাসীর কাছে কৃতজ্ঞ। একই সঙ্গে নগরবাসীকে সর্বোত্তম সেবা প্রদান করাই আমাদের নৈতিক দায়িত্ব। এ লক্ষ্যে সিটি কর্পোরেশনের আওতাধীন কোনো সন্তানকে শিক্ষার সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত হতে দেবো না। চসিক পরিচালিত সকল শিক্ষা প্রতিষ্ঠানকে এ ব্যাপারে নির্দেশ দেয়া হয়েছে।

চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা সামসুদ্দোহার সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন শিক্ষা স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান কাউন্সিলর নাজমুল হক ডিউক, কাউন্সিল মো. গিয়াস উদ্দিন, তারেক সোলায়মান সেলিম, চসিক সচিব মোহাম্মদ আবুল হোসেন, প্রধান শিক্ষা কর্মকর্তা মিসেস নাজিয়া শিরিন, কম্পিউটার ইনষ্টিটিউট এর পরিচালক আনিস আহমেদ, পাথরঘাটা সিটি কর্পোরেশন মহাবিদ্যালয়ের অধ্যক্ষ মো. ফরহাদুর রহমান চৌধুরী, বিদ্যালয় পর্ষদের অভিভাবক প্রতিনিধি ফজলে আজিজ বাবুল, শিক্ষক প্রতিনিধি বেনু চৌধুরী, নাহিদ বাবু, মরিয়ম বেগম প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *