নেইমারের গোলে এগিয়ে গেল ব্রাজিল

Slider খেলা

210817_bangladesh_pratidin_bd[a

রাশিয়া বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে মেক্সিকোর বিপক্ষে নেইমারের গোলে এগিয়ে গেল ব্রাজিল। দ্বিতীয়ার্ধে ৫১ মিনিটের মাথায় উইলিয়ানের পাসে মেক্সিকোর জালে আঘাত হানেন নেইমার।

এর আগে রাশিয়ার সামারা স্টেডিয়ামে দ্বিতীয় রাউন্ডে মেক্সিকো-ব্রাজিল ম্যাচের প্রথমার্ধে গোলশূন্য ড্র নিয়ে বিরতিতে যায় দুইদল। এদিন শুরুতেই ব্রাজিল শিবিরে পরপর বেশ কিছু আক্রমণ করে মেক্সিকো। কিন্তু বেশিক্ষণ সে ধার ধরে রাখতে পারেনি হার্নান্দেজরা। আক্রমণ সামলে উপর্যুপরি পাল্টা আক্রমণ শুরু করে নেইমার-জেসুসরা। ২০ মিনিটের মাথায় সুযোগও তৈরি করেছিলেন নেইমার। কিন্তু মেক্সিকোর গোলরক্ষক ওচোয়ার নৈপুণ্যে এ যাত্রায় রক্ষা পায় মেক্সিকো।

প্রথমার্ধে দুই দলের লড়াইটা হয়েছে সমানে সমান। বল দখলে ব্রাজিল ও মেক্সিকো দুই দলই ৫০ ভাগ নিয়ন্ত্রণ রেখেছে। দুই দলই একটি করে হলুদ কার্ড পেয়েছে।

তবে আক্রমণে এগিয়ে ব্রাজিল ১১টি অ্যাটেম্পট নিয়েছে নেইমাররা। আর মেক্সিকো ৫টি। তবে নির্ভুল পাস দেওয়ায় এগিয়ে মেক্সিকো। মেক্সিকো ৮১ ভাগ ও ব্রাজিল ৮৭ ভাগ পাস নির্ভুলভাবে সম্পন্ন করেছে প্রথমার্ধে।
ব্রাজিল একাদশ:
অ্যালিসন বেকার, থিয়াগো সিলভা, মিরান্দা, ফাগনার ও ফিলিপ লুইজ, পাওলিনহো, কাসেমিরো, ফিলিপে কুতিনহো, উইলিয়ান, নেইমার ও জেসুস।

মেক্সিকোর একাদশ:
গুইয়েরমো ওচোয়া, হুগো আয়ালা , কার্লোস সালসেদো, রাফায়েল মার্কেস, কার্লোস ভেলা, হ্যাভিয়ের হার্নান্দেজ, হেক্তর হেরেরা, আন্দ্রেস গুয়ারদাদো, এদসন আলভারেস, হারভিং লোসানো, হেসাস গাইয়ারদো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *