বিশ্বকাপ থেকে একদিনে দুই জীবনত কিংবদন্তীর বিদায়!

Slider খেলা

Lionel-Messi-and-Cristiano-Ronaldo

লিও মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোর বিদায়ে রাশিয়া বিশ্বকাপ ২০১৮ তার সৌন্দর্য্য হারালো, এমনটাই মনে করছেন ফুটবলপ্রেমীরা, বিশেষ করে আর্জেন্টিনা-পতুর্গালের সমর্থকরা এবং ফুটবল বিশেষজ্ঞরা। মেসি এসেছিলেন বিশ্বকাপ জিততে, রোনালদো সরাসরি বিশ্বকাপ জেতার কথা না বললেও সতীর্থদের বলেছিলেন প্রস্তুত থাকতে, কিছু একটা করে দেখাতেই হবে তাদের। কিন্তু পারলেন কই? রাউন্ড অব সিক্সটিন থেকেই বিদায় নিতে হয়েছে দুই জীবন কিংবদন্তীর, যাদের ছন্দময় ফুটবলে মুগ্ধ বিশ্ব, লীগ ফুটবলের সব শিরোপা যাদের হাতে ধরা দিয়েছে এবং সর্বোচ্চ ৫ বার করে ব্যালন ডি অর জেতার রেকর্ড আছে যাদের।

গতকাল রাউন্ড অব সিক্সটিন এর প্রথম খেলায় ফ্রান্সের কাছে ৪-৩ গোলে বিধ্বস্ত হয় মেসির আর্জেন্টিনা, গোল পাননি মেসি, জয় পায়নি আর্জেন্টিনা, দূর্দান্ত সব আক্রমণ করলেও নখদন্তহীন ডিফেন্সের কারনে এক হালি গোল হজম করতে হয়েছে মেসিদের, কাঁদতে কাঁদতেই বিদায় নিলেন মেসি, কাতার বিশ্বকাপ ২০২২ সালে মেসি খেলবেন কিনা তা সময়ই বলে দেবে, তবে না খেলার সম্ভাবনাই বেশি।

দিনের দ্বিতীয় খেলায় রাত ১২.০০ ঘটিকায় মুখোমুখি হয় দুইবারের চ্যাম্পিয়ন উরুগুয়ে বনাম রোনালদোর পতুর্গাল, শুরুতেই কাভানির গোলে উরুগুয়ে এগিয়ে গেলেও পেপে দুর্দান্ত গোল করেন সমতায় ফেরান পতুর্গালকে, কাভানি পুনরায় নিজের ও দলের হয়ে ২য় গোল করলে শেষে ২-১ গোলে পরাজয় নিয়েই মাঠ ছাড়তে হয়েছে পতুর্গালকে, গোল পায়ন রোনালদো, হেরেছে পতুর্গাল, মেসির পর বিদায় নিলেন জীবন কিংবদন্তী ক্রিস্টিয়ানো রোনালদো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *