পেনাল্টিই হারাল আর্জেন্টিনাকে

Slider খেলা

095409_bangladesh_pratidin_bdp_argentina

বিশ্বজুড়ে কোটি ভক্তকে কাঁদিয়ে রাশিয়া বিশ্বকাপ থেকে বিদায় নিল আসরের অন্যতম ফেভারিট দল আর্জেন্টিনা। নকআউট পর্বের প্রথম ম্যাচে ফ্রান্সের কাছে ৪-৩ গোলে হেরে আসর থেকে ছিটকে পড়ে বর্তমান বিশ্বের অন্যতম নেরা ফুটবলার লিওনেল মেসির দল।

যেখানে শুরুতেই পেনাল্টির গোলে ফান্সের এগিয়ে যাওয়াকে আর্জেন্টিনার হারের কারণ জয়ের কারণ হিসেবে দেখা হচ্ছে।
উত্তেজনাপূর্ণ এই ম্যাচের মাত্র ১১ মিনিটে ডি বক্সের ভেতরে কিলিয়ান এমবাপেকে ফাউল করেন আর্জেন্টিনার শেষ ষোলোতে ওঠার নায়ক মার্কোস রোহো। আর তাতেই পেনাল্টি পেয়ে যায় ফ্রান্স। দুর্দান্ত এক শটে আর্জেন্টিনার জালে বল পাঠিয়ে দেন আঁতোয়া গ্রিজমান। তবে ম্যাচের ৪১ মিনিটে এসে আর্জেন্টাইনদের আশাবাদী করে তোলেন অ্যাঞ্জেল ডি মারিয়া। মেসির কর্ণার থেকে দারুণ দক্ষতায় ফ্রান্সের জালে বল পাঠান তিনি।

দ্বিতীয়ার্ধে এসে তৃতীয় মিনিটেই ডি-বক্স থেকে শট নিয়েছিলেন লিওনেল মেসি। গাব্রিয়েল মের্কাদোর পায়ে লেগে বল চলে যায় ফ্রান্সের জালে। তবে ৫৭ মিনিটে ডিফেন্ডার লুকা এরনদেজের কাছ থেকে বল পেয়ে বেঞ্জামিন পাভার্ড স্কোরলাইন আবারো ২-২ গোলে সমতা ফেরান।

৬৪ মিনিটে কিলিয়ান এমবাপের গোলে স্কোরলাইন হয়ে যায় ৩-২।
এর ৪ মিনিট পর নিজের দ্বিতীয় গোল করে পরিসংখ্যান ৪-২ গোলে নিয়ে যান এমবাপে। অলিভিয়ে জিরুদের পাস থেকে দারুণ দক্ষতায় ডি-বক্স থেকে বাঁ পায়ের কোনাকুনি শটে বল জালে পাঠান পিএসজির এই স্ট্রাইকার।

পরে ইনজুরি সময়ের তৃতীয় মিনিটে আর্জেন্টিনাকে আবারও এগিয়ে দেন সার্জিও আগুয়েরো। শেষ মুহূর্তে আর্জেন্টিনা আরেকটি শট নিলেও ম্যাচ শেষ হয় ৪-৩ ব্যবধানে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *