কুমিল্লায় জমিজমা নিয়ে বিরোধের জেরে কুপিয়ে হত্যা

Slider গ্রাম বাংলা

222028_bangladesh_pratidin_badesh_pratidin_kill

কুমিল্লা মুরাদনগর উপজেলা জমি সংক্রান্ত বিরোধের জের ধরে সাইদুর রহমান সৈয়দ (৫৫) নামে একজনকে কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষ। নিহতের ছোট ভাই মোবারক হোসেনের উপর হামলা চালানো হয়।

নিহত সাইদুর রহমান উপজেলার শ্রীকাইল গ্রামের মৃত্যু তারু মিয়ার ছেলে। আজ বুধবার উপজেলার সোনাকান্দা মোড়ে এই হামলার ঘটনা ঘটে।
স্থানীয় ও পরিবার সূত্রে জানা যায়, শ্রীকাইল গ্রামে সাইদুর রহমানের পরিবার ও একই গ্রামের মৃত্যু মনতাজ উদ্দিনের ছেলে শামীম আহম্মেদের পরিবারের দীর্ঘদিন ধরে জমি সংক্রান্ত বিরোধ চলছিল। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে একাধিকবার সংর্ঘষ হয়েছিল। পরিবারের লোকজন অভিযোগ করে বলেন, নিহত সাইদুর রহমানকে আগেও কয়েকবার হত্যার চেষ্টা করেছে তারা। এ নিয়ে বাঙ্গরা বাজার থানায় একাধিক মামলাও রয়েছে।

নিহতের স্ত্রী আসমা বেগম জানান, বুধবার সকালে সাইদুর রহমান বাড়ি থেকে কুমিল্লা যাওয়ার পথে সোনাকান্দা গ্রামের মোড়ে পৌঁছলে শামীম আহম্মেদের নেতৃত্বে একই গ্রামের মৃত. সামাদ মিয়ার ছেলে ফুল মিয়া(৩৮), সিরাজুল ইসলামের ছেলে সফিক মিয়া(৩৪), সোনাকান্দা গ্রামের তোতা মিয়ার ছেলে নাজিম উদ্দিনসহ ৮/১০ জনের একটি দল সাইদুর রহমানের উপর হামলা চালায় এবং কুপিয়ে আহত করে। ঘটনাস্থল থেকে অচেতন অবস্থায় স্থানীয়রা তাকে উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাকে ভর্তি করে। চিকিৎসাধীন অবস্থায় দুপুরে তার মৃত্যু হয়।

অপর দিকে নিহতের ছোট ভাই ব্যবসায়ী মোবারক হোসেন বুধবার সকল সাড়ে ৭টায় শ্রীকাইল বাজারে সবজি বিক্রি করতে আসলে তার উপরেও ওই পরিবারের লোকজন হামলা করে।
এ বিষয়ে বাঙ্গরা বাজার ওসি মিজানুর রহমান বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এ বিষয়ে এখনও কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে হত্যাকাণ্ডের সাথে যারা সম্পৃক্ত তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *