‘রানা প্লাজা নিয়ে উল্টা-পাল্টা লেখার কারণে যুক্তরাষ্ট্র জিএসপি সুবিধা বাতিল করেছে’

রাজনীতি

image_160915.mohsin alii‘সাংবাদিকরা রানা প্লাজা নিয়ে উল্টা-পাল্টা লেখার কারণে যুক্তরাষ্ট্র জিএসপি সুবিধা বাতিল করেছে’ বলে জানিয়েছেন সমাজকল্যাণমন্ত্রী সৈয়দ মহসিন আলী। আজ মঙ্গলবার দুপুরে নগরীর বারডেম হাসপাতালের মিলনায়তনে ‘২০১৩-১৪ অর্থ বছরের বার্ষিক সাধারণ সভার উদ্বোধনী ও গ্রোথ হরমোন রোগের সচেতনতামূলক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
সমাজকল্যাণমন্ত্রী বলেন, এখন জিএসপি ফেরাতে আমাদের কাঠ-খড় পোড়াতে হচ্ছে। সাংবাদিকরা দেশের ইকোনমিকে ক্ষতি করেছে।
ক্ষোভ প্রকাশ করে মন্ত্রী বলেন, আমি সম্প্রতি কুমিল্লায় গিয়ে ২ কোটি টাকা সহায়তা দিয়েছি। সমাজের কল্যাণে ভালো কাজ করেছি। কিন্তু সাংবাদিকরা এই কথা লিখে নাই। তারা লিখেছি আমি কি করলাম, কোথায় বসলাম, কিভাবে বসলাম ও সিগারেট খেলাম কি না ইত্যাদি।
মন্ত্রী প্রশ্ন রেখে বলেন, আজ সাংবাদিকতা কোথায় গিয়ে ঠেকেছে। মাঝে মাঝে পায়ের রক্ত মাথায় উঠে যায় কেন স্বাধীনতা যুদ্ধে যে অস্ত্র ধরেছি তা কেন ছেড়ে দিলাম।
সিগারেট খাওয়া প্রসঙ্গে মহসিন আলী বলেন, বারডেম হাসাপাতালের প্রতিষ্ঠাতা ইব্রাহিম আমাকে অনেকবার সিগারেট ছেড়ে দিতে বলেছে। অনেক সময় সিগারেট ছেড়ে দিয়েছি আবার সিগারেটের কাছে অনেক সময় হেরে গেছি।
বারডেম হাসপাতালের মহাপরিচালক ড. নাজমুন নাহারের সভাপতিত্ত্বে আলোচনা সভায় অংশ নেন, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম, অতিরিক্ত সচিব মোহাম্মদ সাইদুর রহমান, বাংলাদেশ ডায়াবেটিক সমিতির সভাপতি ড. এ কে আজাদ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *