সাজানো নির্বাচনের জন্য ইসিকে বিএনপির ‘ধন্যবাদ’

Slider রাজনীতি

fa3b0bd3c275afa9e72165badb24a05e-5b32224c9ba18

ঢাকা: সরকার যেভাবে চেয়েছে সেভাবে সাজানো নির্বাচন পরিচালনার জন্য বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ ক্ষোভের সঙ্গে নির্বাচন কমিশনকে ‘ধন্যবাদ’ জানিয়েছেন।

আজ মঙ্গলবার অনুষ্ঠিত গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন নিয়ে প্রধান নির্বাচন কমিশনারের সঙ্গে সাক্ষাৎ করে বিএনপির একটি প্রতিনিধি দল। সেখান থেকে বেরিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় ক্ষোভ প্রকাশ করে এ কথা বলেন।

বরকত উল্লাহ বলেন, সাজানো নির্বাচন করে নির্বাচন কমিশন (ইসি) গণতন্ত্রের কবর রচনা করেছে। তাঁরা আপাতত আর কোনো অভিযোগ জানাতে চান না।

খুলনা সিটি করপোরেশন নির্বাচনের কথা উল্লেখ করে তিনি বলেন, ইসি কোনো অভিযোগেই ব্যবস্থা নেয়নি। গাজীপুরে বিএনপি প্রার্থী ১১০টি কেন্দ্রের ব্যাপারে সুস্পষ্ট অভিযোগ তুলেছিল। সিইসি তদন্ত করে দেখার কথা বলেছিলেন। কিন্তু উনি কী দেখেছেন তা উনিই জানেন। যে ব্যক্তির বিরুদ্ধে তাঁদের আপত্তি ছিল তাঁকে রেখেই ইসি নির্বাচন পরিচালনা করেছে।

টেলিফোনে বিএনপি অরাজকতা করার নির্দেশনা দিয়েছে —আওয়ামী লীগের এমন অভিযোগের ব্যাপারে সাংবাদিকেরা জানতে চাইলে বিএনপির এই নেতা বলেন, এসব বিষয় নিয়ে তাঁর কিছু জানা নেই।

বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন বলেন, নির্বাচন নিয়ে অভিযোগ শুধু আজকে না। শুরু থেকেই করে আসছেন। তিনি বলেন, ‘আমরা ইসির কাছে অভিযোগ জানাই, জবাব দেন এইচটি ইমাম ও ওবায়দুল কাদের।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *