বাহরাইনে ঈদুল ফিতর উদযাপিত

Slider সারাবিশ্ব

222900_bangladesh_pratidin_bd

মধ্য প্রাচ্যের অন্যান্য দেশের মতো ধর্মীয় ভাবগাম্ভীর্যের মাধ্যমে বাহরাইনে ঈদুল ফিতর উদযাপিত হয়েছে। আজ স্থানীয় সময় ভোর ৫ টা পাঁচ মিনিটে স্থানীয় জুফেয়ারে আল ফাতেহ ( গ্রান্ড মস্ক) জাতীয় মসজিদে ঈদের প্রধান জামায়াত অনুষ্ঠিত হয়।

এতে বাহরাইন সরকারের নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ ও উর্দ্ধতন কর্মকর্তাসহ বাহরাইনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল (অব.) কে এম মমিনুর রহমান, মিনিস্টার (কুটনৈতিক উইং) মেহদী হাসান ও লেবার কাউন্সিলর (প্রথম সচিব) শেখ মোহাম্মদ তৌহিদুল ইসলাম অংশগ্রহণ করেন।

এছাড়া বিভিন্ন দেশের কুটনৈতিক ও বাংলাদেশসহ বিভিন্ন দেশের রাজনৈতিক এবং কমিউনিটির নেতৃবৃন্দ এ জামায়াতে মিলিত হন। একই সাথে অন্যান্য দেশের নাগরিকদের সাথে বাংলাদেশিরা ও দেশটির গুরুত্বপূর্ণ এলাকা ও শহর মানামা, রিফা, বুসাইটিন, আরদ, মহোররক, ঈসা টাউন, হামাদ টাউন, হিদসহ প্রত্যন্ত অঞ্চলের মসজিদ ও ঈদগাহে এ উৎসব উদযাপন করেন।

ঈদের এ আনন্দ উপভোগে ভোরে নানা রঙ্গের নতুন কাপড় পরিধান করে ও খুশবো লাগিয়ে ফজরের নামাজের পর পর আল্লাহু আকবর ধ্বনিতে কণ্ঠ মিলিয়ে ঈদ জামায়াতে মিলিত হন সবাই। আনন্দ ভাগাভাগি করতে একে অপরের সাথে কোলাকুলি ও ঈদ শুভেচ্ছা বিনিময় করেন। ক্ষণিকের আনন্দ উপভোগের পর কাজে যোগ দিতে হয় বেশীর ভাগ প্রবাসীদের। আবার অনেকে মিলিত হয় একই দিন ও পরের দিন বিকেলে বিভিন্ন শহরের বাঙ্গালীদের নির্দিষ্ট স্থানে।

নিজ দেশের মত আয়োজন না হলেও ঈদ উপলক্ষে রোমে ও হোটেল রেস্তোরাতে রাখা হয় ফিরনি, সেমাইসহ নানা রকমের খাবার। এ উপলক্ষে দেশের এবং বাহরাইন প্রবাসীদের ঈদের শুভেচ্ছা জানান রাষ্ট্রদূত মেজর জেনারেল (অব.) কে এম মমিনুর রহমান, আওয়ামী লীগের প্রধান উপদেষ্টা প্রকৌশলী আবুল কালাম আজাদ, লিন্নাস গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও লিন্নাস মেডিকেল সেন্টারের চেয়ারম্যান জয়নুল আবেদীন, সোসাইটির সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম বাবু, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি মোহাম্মদ কায়েস আহম্মেদ, বিএনপির সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম আকন ও তুহিন, প্রবাসী ফোরামের সভাপতি আনিসুজ্জামান মজুমদার এবং বাংলাদেশ প্রতিদিন পরিবারের পক্ষে একরামুল হক (টিটু)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *