চাপে অভিযান থামবে না

Slider বাংলার মুখোমুখি

120180_obd

ঢাকা: সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মাদকবিরোধী অভিযান জাতিসংঘ পর্যবেক্ষণ করছে। তবে মাদক নির্মূল না হওয়া পর্যন্ত এ অভিযান চলবে।

কোনো আন্তর্জাতিক চাপের কাছে নতি স্বীকার করবে না সরকার। গতকাল বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে মেট্রোরেলের একটি চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে সেতুমন্ত্রী এসব কথা বলেন। এসময় মাদক ব্যবসার সঙ্গে জড়িত থাকার অপরাধ প্রমাণিত হলে কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনের সংসদ সদস্য আবদুর রহমান বদিও ছাড় পাবে না বলে উল্লেখ করেন তিনি। মাদকবিরোধী অভিযান নিয়ে বিএনপির সমালোচনার জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, তাদের রাজনীতি জনগণের কাছ থেকে সংকুচিত হয়েছে। যে কারণে হতাশা থেকে তারা আবোল-তাবোল বকছে।

এই অভিযানে সরকারের জনপ্রিয়তা আরো বেড়ে গেছে। ‘বন্দুকযুদ্ধে’ কক্সবাজারের টেকনাফে কাউন্সিলর একরামুল হক নিহতের ঘটনা তদন্ত করে দেখা হচ্ছে বলে জানান ওবায়দুল কাদের।

তিনি বলেন, নারায়ণগঞ্জে র‌্যাব সদস্যদের ফাঁসির অর্ডার পর্যন্ত হয়েছে। এ ঘটনায় র‌্যাবের বড় অফিসারও কী বাদ গেছে? টেকনাফের ওয়ার্ড কাউন্সিলর একরামুল হক গুলিতে নিহত হওয়ার ঘটনায় তদন্ত হচ্ছে। এখানে যদি কেউ জড়িত থাকে তাকেও ছাড় দেয়া হবে না। প্রধানমন্ত্রীর ওপর আস্থা রাখুন। তিনি (প্রধানমন্ত্রী) যখন বলেছেন, তিনি যা কিছু ধরেন শেষ না হওয়া পর্যন্ত ছাড়েন না। এমনকি বদি কিংবা বিএনপির কাউকেও ছাড় দেয়া হবে না। আমরা জেনেছি বিএনপির মধ্যেও বড় বড় ইয়াবা ব্যবসায়ী রয়েছে। মাদকবিরোধী অভিযান নিয়ে বুদ্ধিজীবীদের বিবৃতি প্রসঙ্গে তিনি বলেন, সমালোচনা করার অধিকার সবার আছে। তবে মাদকবিরোধী অভিযান সর্বাত্মক রূপ নিয়েছে। সুনামির মতো ছড়িয়ে পড়েছে মাদক। তরুণদের রক্ষা করতেই এই অভিযান। দেশের মানুষ অভিযানে খুশি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *