স্পিকারের সাথে ফ্রান্স-বাংলাদেশ ইকোনমিক চেন্বারের সাক্ষাৎ

Slider সারাবিশ্ব

010714_bangladesh_pratidin_fara

ফ্রান্সে সফররত স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সাথে ফ্রান্স-বাংলাদেশ ইকোনমিক চেম্বারের একটি প্রতিনিধি দল সৌজন্য সাক্ষাৎ করেছেন।

শনিবার প্যারিসের হোটেল পুলম্যান লবিতে সাক্ষাতে চলতি বছরের অক্টোবরে প্যারিসে অনুষ্ঠিতব্য ১ম বাংলাদেশ ইনভেস্টমেন্ট সামিট ২০১৮‘নিয়ে নানা বিষয় কথা হয়।

সামিটের সার্বিক প্রস্তুতি ও রোডম্যাপ সর্ম্পকে স্পিকারকে অবহিত করেন চেম্বারের সভাপতি কাজী এনায়েত উল্লাহ।
এসময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, অর্থনৈতিক প্রবৃদ্ধির প্রেক্ষিতে বাংলাদেশ বিশ্বের কাছে উন্নয়নের রোল মডেল বিধায় এই ধরনের সামিট আয়োজন অত্যন্ত সময়োপযোগী। দেশের আর্থ-সামাজিক উন্নয়নে বিশ্বব্যাপী প্রবাসীদের যথার্থ অংশগ্রহণের সুযোগ সৃষ্টি করবে এই সামিট।

তিনি আরো বলেন, প্রবাসীদের মধ্যে এ ধরনের উদ্যোগ খুবই প্রশংসনীয় । তিনি সামিটের সার্বিক সাফল্য কামনা করেন এবং সরকারের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতার আশ্বাসসহ তিনি নিজে সামিটে যোগ দিবেন বলে আশ্বাস দেন।

এসময় অন্যন্যাদের মধ্যে উপস্থিত ছিলেন রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ হোসেন, চেম্বারের নির্বাহী পরিচালক জানা মার্টিন, নির্বাহী সদস্য সুব্রত ভট্টাচাজ শুভ, এমদাদুল হক স্বপন, ব্যবসায়ী মুজিবুর রহমান, মনজুরুল আহসান সেলিম।

উল্লেখ্য: চলতি বছরের অক্টোবরে প্যারিসে অনুষ্ঠিতব্য দুই দিনব্যাপী এই মেগা ইভেন্টে ছয়টি মহাদেশের উচ্চপদস্থ বাংলাদেশি ব্যক্তিবর্গ ছাড়াও বাংলাদেশ ইনভেস্টমেন্ট ডেভেলপমেন্ট অথরিটি (বিডা), এফবিসিসিআই, বিজিএমইএ, বিকেএমইএ, ট্যুরিজম বোর্ডসহ বাংলাদেশ থেকে বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের শীর্ষ কর্মকর্তা ও দেশের সিনিয়র সাংবাদিকরা অংশ নেবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *