তেল-গ্যাস-বিদ্যুত নিয়ে আন্দোলনের সুযোগ পাবে না বিএনপি: সুরঞ্জিত

রাজনীতি

image_109445_0‘তেল, গ্যাস ও বিদ্যুতের দাম বাড়লেই লাগাতার কর্মসূচি দেয়া হবে’ বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের জবাবে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত বলেছেন, “তেল, গ্যাস বিদ্যুতের দাম এমন ভাবে বাড়ানো হবে। সেখানে বিএনপির আন্দোলন করার কোনো সুযোগ থাকবে না।”

সোমবার দুপুরে রাজধানীর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে নৌকা সমর্থক গোষ্ঠি আয়োজিত চলমান রাজনীতি বিষয়ে এক আলোচান সভায় তিনি এসব কথা বলেন।

সুরঞ্জিত বলেন, “জনস্বার্থ রক্ষা করে এবং দেশের উন্নয়নের চাকা সচল রেখেই আন্তর্জাতিক বাজার মূল্যের সঙ্গে সম্মন্বয় করে তেল, গ্যাস ও বিদ্যুতের দাম বাড়ানো হবে। সেখানে বিএনপিকে আন্দোলনের কোনো সুযোগ দেয়া হবে না।”

‘রাজনীতিতে বন্ধুহীন এবং এক দেশের ওপর নির্ভশীল হয়ে পড়েছে আওয়ামী লীগ’ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার এমন বক্তব্যের সমালোচনা করে সুরঞ্জিত সেনগুপ্ত বলেন, “সারা বিশ্বের সঙ্গে আমাদের সরকারের সু-সম্পর্ক রয়েছে। তারই প্রমাণ, কমনওয়েলথ পার্লমেন্টরি এসোসিয়েশনে (সিপিএ) এবং ইন্টারন্যাশনাল পার্লমেন্টরি ইউনিয়নের (আইপিইউ) সভাপতি পদে বাংলাদেশের বর্তমান সংসদের স্পিকার শিরিন শারমিন চৌধুরী ও সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরী ভোটের মাধ্যমে নির্বাচিত হয়েছে।”

তিনি বলেন, “ভারতের সঙ্গে আমাদের সম্পর্ক ঐতিহাসিক। মুক্তিযুদ্ধে তারা আমাদের খাদ্য, বাসস্থান, অস্ত্র ও সৈন্য দিয়ে সহযোগিতা করেছেন। এমনকি মুক্তিযুদ্ধে ভারতের ১৮ হাজার সৈন্য প্রাণ দিয়েছে এবং বাংলাদেশের জন্য কূটনৈতিক ও অর্থনৈতিকভাবে সারাবিশ্বে জনমত গঠন করছে ভারত। তাই ভারতের সঙ্গে আমাদের সম্পর্ক শুধু বন্ধুত্বপূর্ণ নয়, বিশেষ সম্পর্কই থাকবে। ভবিষ্যতে এ সম্পর্ক আরো সূদৃঢ় হবে।”

খালেদা জিয়ার প্রতি আহ্বান জানিয়ে সুরঞ্জিত বলেন, “মিথ্যাচার করে মানুষকে বিপথে পরিচালনা থেকে বিরত থাকুন। তাহলে দেশের মঙ্গল হবে।”

আয়োজক সংগঠনের নেতা সাজ্জাত হোসেনের সভাপতিত্বে সভায় আরো উপস্থিতত ছিলেন, সাম্যবাদি দলের নেতা হারুন চৌধুরী, আওয়ামী লীগ নেতা আবদুল হাই কানু প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *