বন্দুকযুদ্ধে’ আরও ৪ জন নিহত

Slider জাতীয়

527c39aa7d373d613f911c682e6fb2f7-59361b4024a8d

ঢাকা: সারা দেশে চলমান মাদকবিরোধী অভিযানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ আরও চার ব্যক্তি নিহত হয়েছেন। নিহত ব্যক্তিদের মাদক ব্যবসায়ী বলছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

গতকাল মঙ্গলবার রাতে কুমিল্লা, গাইবান্ধা ও কুষ্টিয়ায় পৃথক এই বন্দুকযুদ্ধ হয় বলে বার্তা সংস্থা ইউএনবি জানায়।

বিভিন্ন জেলায় গত নয় দিনে এ নিয়ে বন্দুকযুদ্ধে নিহত হলেন ৪৩ জন। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দাবি, তাঁদের ৩৭ জন মাদক ব্যবসায়ী।

গতকাল রাতে ‘বন্দুকযুদ্ধে’ কুষ্টিয়ায় দুজন, কুমিল্লায় একজন ও গাইবান্ধায় একজন নিহত হয়েছেন।

কুষ্টিয়ায় নিহত দুজনের নাম ফটিক ওরফে গফ্ফার ও লিটন শেখ। কুমিল্লায় নিহত ব্যক্তির নাম নুরুল আবসার। আর গাইবান্ধায় নিহত ব্যক্তির নাম রাজু মিয়া।

গত শনিবার ঢাকায় এক অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, সরকার মাদকের বিষয়ে জিরো টলারেন্স (শূন্য সহনশীলতা) নীতি অবলম্বন করেছে।

এর আগে র‍্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ ১৪ মে ঢাকায় সংবাদ সম্মেলন করে মাদক কেনাবেচায় জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে কঠোরতম আইনি ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দেন।

তথ্য–প্রমাণের ভিত্তিতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মাদকবিরোধী অভিযান চালাচ্ছে বলে দাবি করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

এদিকে ‘বন্দুকযুদ্ধে’ সন্দেহভাজন মাদক ব্যবসায়ীদের নিহত হওয়ার ঘটনায় উদ্বেগ প্রকাশ করে জাতীয় মানবাধিকার কমিশন বলেছে, বিচারবহির্ভূত কোনো হত্যাকাণ্ডই তারা সমর্থন করে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *