ছেলেকে পুলিশে ধরিয়ে দিয়ে ‘প্রতারিত’ মা

Slider নারী ও শিশু

image_160409.uk_sarwar_624x351_bbc_nocreditসিরিয়ায় জিহাদের উদ্দেশ্যে যাওয়া ছেলেকে পুলিশের কাছে ধরিয়ে দেওয়ার পর ছেলেটির মা বলছেন তিনি প্রতারিত হয়েছেন।
মাজিদা সারওয়ার নামে ঐ মহিলা বিবিসিকে বলেছেন তার ছেলেকে ১২ বছরের যে কারাদন্ড দেওয়া হয়েছে তাতে কোন মা পরবর্তীতে পুলিশকে সাহায্য করবে না।
ব্রিটেনের নাগরিক ইউসুফ সারওয়ারকে সন্ত্রাসী কর্মকান্ডের প্রস্তুতি নেওয়ার অপরাধে ১২ বছর আট মাসের কারাদন্ড দিয়েছে আদালত।
দেশটির নিরাপত্তা বিষয়ক মন্ত্রী বলছেন এই কারাদন্ডের ঘটনা যারা সন্ত্রাস্রী কর্মকান্ডে লিপ্ত তাদেরকে একটা পরিস্কার বার্তা দেবে।
ইউসুফ সারওয়ারের মা মাজিদা সারওয়ার বিবিসিকে বলেন গত বছর তিনি তার ছেলের কাছ থেকে একটা চিঠি পান। যেটাতে লেখা ছিল ইউসুফ জিহাদে অংশ নিতে সিরিয়াতে যাচ্ছেন।
সিরিয়াতে তিনি আল কায়েদার সাথে সম্পর্কযুক্ত একটু গ্রুপের সাথে ছিলেন। মিসেস সারওয়ার এই খবরটি পুলিশকে জানান। পরে যখন ইউসুফ ও তার বন্ধু নাহিন আহমেদ যুক্তরাজ্যে ফিরে আসে পুলিশ তাদেরকে গ্রেফতার করে।
এখন মিসেস সারওয়ার বলছেন যদি তিনি বুঝতে পারতেন তার ছেলে ১২বছরের মত লম্বা সময়ের কারাদন্ড দেওয়া হবে তাহলে তিনি হয়ত পুলিশকে খবরটি দিতেন না।
তিনি বলেছেন এই ঘটনায় তিনি প্রতারিত ও তাকে অপব্যবহার করা হয়েছে বলে মনে করছেন। এদিকে একই রকম অপরাধে মাসুদুর চৌধুরী নামক আরকে জনকে চার বছরের জেল দেয় আদালত।
মিসেস সারওয়া বলেছেন কিছু কিছু মানুষ যারা সিরিয়া থেকে ফিরে আসছে তাদেরকে চার বছরের জেল দেওয়া হয়েছে। সরকারের আইনের পরিবর্তন করা প্রয়োজন।
তিনি আরো বলেন এই যদি ন্যায়বিচারের নমুনা হয় তাহলে কোন মা তার সন্তানকে পুলিশের হাতে সোপর্দ করবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *