প্রধানমন্ত্রী দেশের মানুষের মন জয় করতে পারলেন না : এরশাদ

Slider রাজনীতি

317880_140

ঢাকা: জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, প্রধানমন্ত্রী সমুদ্র্র জয় করলেন, মহাকাশ জয় করলেন অথচ দেশের মানুষের মন জয় করতে পারলেন না। আজকে ঘরে থাকলে খুন ও ধর্ষণের আতংক আর বাইরে গেলে বাসের চাকায় পিষ্ট হওয়ার আশংকা। তিনি বলেন, দেশের মানুষের হৃদয় জয় করেছে জাতীয় পার্টি। শত অত্যাচার আর নিপীড়নের পরও শুধু মানুষের ভালোবাসায় বেঁচে আছে জাতীয় পার্টি। তাই প্রতিদিনই দলে দলে মানুষ জাতীয় পার্টিতে যোগ দিচ্ছেন।

শনিবার দুপুরে গুলশানের ইমানুয়েলস কনভেনশন সেন্টারের মিলনায়তনে এক যোগদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বগুড়া থেকে নির্বাচিত বিএনপির সাবেক সংসদ সদস্য ও জেলা পরিষদ চেয়ারম্যান এটিএম আমিনুল ইসলাম পিন্টু, ঝিনাইদহের বিশিষ্ট ব্যবসায়ী প্রকৌশলী মহিউদ্দিন বাবু, জেপি যুগ্ম-মহাসচিব মাহবুবুর রহমান লিফটন এরশাদের হাতে ফুলের তোড়া দিয়ে আনুষ্ঠানিকভাবে জাতীয় পার্টিতে যোগদান করেন। পার্টির প্রেসিডিয়াম সদস্য এসএম ফয়সল চিশতীর সভাপতিত্বে যোগদান অনুষ্ঠানে জাতীয় পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার এমপি, প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন বাবলু এমপি, সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, আজম খান, শফিকুল ইসলাম সেন্টু, যোগদানকারি সাবেক এমপি আমিনুল ইসলাম পিন্টু, মাহবুবুর রহমান লিপটন প্রমুখ বক্তৃতা করেন। এসময় উপস্থিত ছিলেন প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায়, মেজর খালেদ আখতার, ব্যারিষ্টার দিলারা খন্দকার। চেয়ারম্যানের উপদেষ্টা রেজাউল ইসলাম ভূইয়া, ভাইস চেয়ারম্যান নুরুল ইসলাম নুরু, আমানত হোসেন আমানত প্রমুখ।

রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রীর মাদার অব হিউম্যানিটির পুরস্কার পাওয়া প্রসঙ্গে এরশাদ বলেন, আগামী নির্বাচনে বিজয়ী হয়ে জাতীয় পার্টির সরকার রোহিঙ্গাদের সব দায়িত্ব নেবে। আপনি (প্রধানমন্ত্রী) বলেছিলেন দেশের ১৬ কোটি মানুষকে খাওয়াতে পারলে ১০ লাখ রোহিঙ্গাকে খাওয়াতে পারবো না কেন? অথচ আপনি কি তাদের খাওয়াতে পারছেন? একজন রোহিঙ্গাকেও তাদের দেশে ফেরত পাঠাতে পারলেন না। এ দেশেও তাদের বাসস্থান দিতে পারলেন না। তিনি বর্তমান সরকারকে রোহিঙ্গাদের সমস্যা সমাধানের আহবান জানান।

সাবেক এ রাষ্ট্রপতি বলেন, বর্তমান সরকার থেকে মানুষ আজ পরিত্রাণ চায়। মানুষ আজ পরিবর্তণ চায়, জাতীয় পার্টিই এ পরিবর্তণ এনে দিতে পারে। জনগণের ভালবাসাই জাতীয় পার্টি টিকে রয়েছে। তিনি বলেন, দেশে যেভাবে দলীয়করণ, অবিচার, সন্ত্রাস, টেন্ডারবাজি চলছে জাতীয় পার্টি ক্ষমতায় গেলে তা আর থাকবে না। কারণ জাতীয় পার্টি দলের স্বার্থ নয়, দেশ ও জনগণের স্বার্থকেই প্রাধান্য দিয়ে থাকে। আমরা নির্বাচনের জন্য প্রস্তুত। আগামী নির্বাচনে আমরা তিন শ’ আসনের প্রস্তুতি নিচ্ছি। আমাদের দল থেকে নির্বাচনে অংশ নেয়ার জন্য অনেকে যোগদান করতে চাইছেন। নির্বাচনে আগে আরো অনেকেই জাতীয় পার্টিতে যোগদান করবেন।

কৃত্রিম উপগ্রহ বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ সফলভাবে উৎক্ষেপণে এরশাদের অভিনন্দন
দেশের প্রথম কৃত্রিম উপগ্রহ বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ সফলভাবে উৎক্ষেপণে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন সাবেক রাষ্ট্রপতি জাতীয় পার্টির চেয়াম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। স্যাটেলাইট বিশ্বের ভিআইপি ক্লাবে ৫৭তম দেশ হিসেবে বাংলাদেশের অন্তর্ভূক্তির এই প্রকল্প ও প্রযুক্তির সাথে সম্পৃক্তদেরও শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন তিনি।

শনিবার এক অভিনন্দন বার্তায় সাবেক রাষ্ট্রপতি এরশাদ বলেন, বলেন, এই উপগ্রহ সাফল্যের সাথে উৎক্ষেপণের দিনটি আমাদের জাতীয় জীবনের ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে। ১২ মে রাত ২টা ১৪ মিনিটে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ সফলভাবে উৎক্ষেপণ জাতির জন্য সম্মান ও গৌরবের। তিনি আশা প্রকাশ করেন, বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ সফল পরিচালনায় বিশ্ব দরবারে বাংলাদেশের মর্যাদা আরো বৃদ্ধি পাবে। পাশাপাশি দেশের স্যাটেলাইট টেলিভিশনগুলোকে ভাড়া বাবদ বিশাল অংকের টাকা আর অন্য কোনো দেশকে দিতে হবে না। এছাড়া ইন্টারনেট সেবাদানকারী প্রতিষ্ঠান, ভি-স্যাট ও বেতারসহ চল্লিশ ধরনের সেবা নিশ্চিত হবে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১-এর মাধ্যমে। স্যাটেলাইট যুগে বাংলাদেশের প্রবেশকে সাহসি সিদ্ধান্ত বলেও মনে করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *